ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রকে হারাতে পারল না ফরাসিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ১০ জুন ২০১৮ | আপডেট: ১৫:৫৯, ১০ জুন ২০১৮

বিশ্বকাপের প্রস্তুতির শেষটা তেমন ভালোভাবে শেষ করতে পারলো না রাশিয়া বিশ্বকাপের হট ফেভারিট দল ফ্রান্স

শনিবার রাতে ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতিপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে দিদিয়ের দেশমের দল। অথচ বিশ্বকাপ বাছাইপর্বে ভাল খেলতে না পারায় রাশিয়ার টিকিটই পায়নি যুক্তরাষ্ট্র।

ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচজুড়ে আধিপত্য ছিল ফরাসিদেরই। বল দখল আর ফ্রান্সের একের পর এক আক্রমণে মার্কিনরা খেই হারিয়ে ফেলে শুরুতেই। সেটা কাজে লাগানোর সুযোগও পায় তারকাখচিত ফ্রান্স। ম্যাচের পঞ্চম মিনিটে পগবার বুলেটগতির শট পোস্টে আটকে না গেলে তখনই এগিয়ে যেত স্বাগতিকরা।

কিন্তু ম্যাচের ৪৪তম মিনিটে আচমকা এক আক্রমণে গোল পেয়ে যায় যুক্তরাষ্ট্র। নিজ দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড জুলিয়ান গ্রিন। এক গোলের লিড নিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখে বিরতিতে যায় অতিথিরা।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে শুরুতেই অঘটনের শিকার হয় দেশমের দল। যুক্তরাষ্ট্রের ডি-বক্সে উঁচুতে উঠে হেড করতে গিয়ে মাথায় আঘাত পান অলিভার জিরু। মাথায় ব্যান্ডেজ নিয়ে মাঠ ছাড়তে হয় আর্সেনাল ফরোয়ার্ডকে। তার বদলি হিসেবে মাঠে নামেন উসমান ডেম্বেলে।

ম্যাচের ৭৮তম মিনিটে সমতাসূচক গোলটি পেয়ে যায় ফ্রান্স। পাভার্দের পাস থেকে নিচু শটে কিলিয়ান এমবাপে যুক্তরাষ্ট্রের জালে বল জড়ান। সমতায় ফেরে দিদিয়ের দেশমের শিষ্যরা।

এরপর ফ্রান্সের আক্রমণভাগের খেলোয়াড়দের কিছু শট আটকে দেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক। এর ফলে সমতা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফরাসিদের।

রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ডেনমার্ক এবং পেরু।

সূত্র: গোল ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি