ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ট্রাম্পের উপদেষ্টা

যুক্তরাষ্ট্রে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২২, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:৫৮, ২০ ডিসেম্বর ২০১৭

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা জেনারেল হারবার্ট রেমণ্ড মেককেস্টার রাশিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রেবিভেদ সৃষ্টিতে চেষ্টা করছেবলে অভিযোগ করেন যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন জেনারেল রেমণ্ড

তিনি বলেন, “মস্কো যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকামী নাগরিকদের মধ্যে বিভেদ সৃষ্টির জন্য মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত প্রচারণা চালাচ্ছে। আর এ ধরনের কাজ আমাদের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি। গত নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে যে সব কথা বলা হয় সেগুলোও আমাদের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি”। প্রেসিডেন্ট ডোলাল্ড ট্রাম্পের রাশিয়া ও চীনকে ‘উঠতি শক্তি’ হিসেবে মন্তব্য করার পরপরই এমন মন্তব্য করলেন তার উপদেষ্টা রেমন্ড।

সাক্ষাৎকারে তিনি আরও বলেন, “রাশিয়া কী করছে তার ওপর আমাদেরকে আরও গভীরভাবে নজর রাখতে হবে। আমাদের দেশের গণতন্ত্রকামী এবং উন্মুক্ত চিন্তা চেতনার সামাজিক অবকাঠামোকে আঘাত করতেই রাশিয়া এসব করছে। তারা উভয় পক্ষকেই সমর্থন করে। তারা ডানদেরও সমর্থ করে আবার বামদের সাথে আছে। তারা মূলত গণতান্ত্রিক ব্যবস্থাগুলোর ওপর থেকে মানুষের অবিশ্বাস তৈরি করতে চায়”।

এসময় তিনি উত্তর কোরিয়ার লাগাতার পারমাণবিক মিসাইল উতক্ষেপন পরীক্ষার সমালোচনাও করেন।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি