ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের সেই উলঙ্গ বন্দুকধারী গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩০, ২৪ এপ্রিল ২০১৮

যুক্তরাষ্ট্রে একটি খাবারের দোকানে ঢুকে ৪ বেসামরিক নাগরিককে হত্যার ঘটনায় সেই উলঙ্গ বন্দুকধারীকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রেফতারে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনীর অন্তত ১৬০ কর্মীকে মাঠে নামানো হয়েছিল। শুধু তাই নয় হত্যাকারী রিঙকিংকে যুক্তরাষ্ট্রের টপটেন পলাতক আসামির তালিকায় যুক্ত করেছিল দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী।

নাশভিলের মেয়র ডেভিড ব্রিলে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফথার করা হয়েছে। এদিকে আসামিকে গ্রেফতারে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই সহযোগিতা করেছে। এফবিআই রিঙকিংকে শনাক্ত করার পরই তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে দেশটির ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো ও অস্ত্র এবং সোয়াত কর্মীরা তাকে গ্রেফতারে মাঠে নামে।

রিঙকিংকে গত দুই বছর ধরেই পুলিশ চেনে। গত বছর সে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। ওই সময় সে পুলিশের হাতে নিজের কাছে থাকা বন্দুক জমা দেন। কিন্তু পুলিশ সেই লাইসেন্স করা বন্দুক তার বাবার কাছে ফেরত দেয়, যা কয়েকদিন পরেই ফের তার হাতে এসে পৌঁছে।

গত ২২ এপ্রিল নাশভিলে শহরের নিটকবর্তী একটি খাবার দোকানে হামলা চালায় ট্রেভিস রিঙকিং। নাশভিলে মেট্রোপলিটন পুলিশ জানায়, অ্যান্টিওকের একটি খাবার দোকানে স্থানীয় সময় রাত ৩টা ২৫ মিনিটে ওই হামলাকারী একটি এআর-১৫ বন্দুক নিয়ে হামলা চালায়। হামলাকারী শ্বেতাঙ্গ ছিল বলে জানিয়েছিল পুলিশ। হামলার পরপরই তাকে গ্রেফতারে মাঠে নামে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মীরা।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি