ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের স্কুলে গুলিবর্ষণকারী ‘বন্দুক ভালোবাসত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৫৭, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্কুলে গুলিবর্ষণে ১৭ জনকে হত্যায় দায়ে গ্রেপ্তার ১৯ বছর বয়সী নিকোলাসকে গত বছর স্কুলটি থেকে বহিষ্কার করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। নিকোলাস অস্থির চিত্তের এক তরুণ এবং বন্দুক ভালোবাসত বলে জানিয়েছেন তার সাবেক সহপাঠিরা।

ব্রোয়ার্ড কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল জানান, পার্কল্যান্ডের ওই স্কুলটিতে গুলিবর্ষণ তাণ্ডবের প্রায় এক ঘণ্টা পর নিকোলাস ক্রুজকে গ্রেপ্তার করে পুলিশ। ক্রুজের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সে যাদের সঙ্গে ও যেসব বিষয়ের সঙ্গে যুক্ত ছিল সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। এগুলোর কোনো কোনোটি ‘খুব উদ্বিগ্ন’ হওয়ার মতো বিষয় বলে জানান ইসরায়েল।

ডগালাস হাই স্কুলের সিনিয়র শিক্ষার্থী ১৮ বছর বয়সী শ্যাড উইলিয়ামস রয়টার্সকে জানান, ক্রুজ বন্দুকের জন্য পাগল ছিল। সে অসামাজিক ধরনের ছিল। আর তার খুব বেশি বন্ধুও ছিল না। মজা পাওয়ার জন্য সে যেকোনো পাগলামি করতে পারতো।

তিনি জানান, মাধ্যমিক স্কুল থেকেই ক্রুজ বিভিন্ন সমস্যা তৈরি করে আসছিলো। সে স্কুলের ফায়ার অ্যালার্ম বাজিয়ে দিতো আর দিনের পর দিন সে একই কাজ করতো। পরে অষ্টম গ্রেডে ওঠার পর স্কুল থেকে তাকে বহিষ্কার করা হয়।

১৯ বছর বয়সী জিলিয়ান ডেভিস রয়টার্সকে জানান, ক্রুজ বন্দুক ও ছুরি নিয়ে অনেক কথা বললেও কেউ তাকে পাত্তা দিত না।

ডগলাস স্কুলের অঙ্কের শিক্ষক জিম গাড জানিয়েছেন, ব্যাকপ্যাক বহন করার সময় স্কুল ক্যাম্পাসে ক্রুজের প্রবেশের বিষয়ে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। ক্রুজের বিষয়ে একটি ইমেইল পাঠিয়ে কর্তৃপক্ষ শিক্ষকদের সতর্ক করেছিলেন বলেও জানান ওই শিক্ষক।

উল্লেখ্য, স্থানীয় সময় বুধবার দুপুর ৩টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি স্কুলে হামলা চালায় স্কুলটিরই সাবেক ছাত্র নিকোলাস ক্রুজ। এ ঘটনায় নিহত হন ১৭ জন। ২০১২ সালে দেশটির কানেকটিকাট স্কুলে হামলার পর এটিই সব থেকে ভয়াবহ হামলা। কানেকটিকাটের ওই হামলায় নিহত হয়েছিলেন ২৬ জন।

সূত্র: রয়টার্স

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি