ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যে ৫ বিষয়ের ওপর সম্পর্ক টিকে থাকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৪, ২৮ মে ২০১৮ | আপডেট: ১০:০০, ৩০ মে ২০১৮

ভালোবাসার সম্পর্ক কেউই ভাঙতে চায় না। তবে রাগ-অভিমানে অনেক সময় সম্পর্কে বিভেদের সৃষ্টি হয়। এই বিভেদই বিচ্ছেদের সুর হয়ে ওঠে। সুতরাং এই বিচ্ছেদের সুর যেন না বাজে সেইদিকে দু’জরেই খেয়াল রাখতে হবে।

তবে জেনে নিন যে বিষয়গুলো সম্পর্ককে টিকিয়ে রাখে-

১) যে সম্পর্কে সন্দেহ নেই

যে কোন সম্পর্কে সন্দেহ থাকলে সেই সম্পর্ক বেশিদিন গড়ায় না। তাই সম্পর্ক টিকিয়ে রাখতে সন্দেহ নয়, পরস্পরের প্রতি রাখুন বিশ্বাস| অহেতুক সন্দেহ করে মিষ্টি সম্পর্ককে নষ্ট করবেন না। মনে রাখবেন, কেউ প্রতারণা করতে চাইলে আপনি সন্দেহ দিয়ে তাকে ঠেকিয়ে রাখতে পারবেন না।

২) একে অপরকে যথেষ্ট সময় দেওয়া

একটা ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে একে অপরের থেকে আমরা সব থেকে বেশি যেটা আশা করি, তা হলো একে অপরকে সময় দেওয়া। কতটা সময় একে অপরের সঙ্গে কাটাচ্ছেন তা খুব গুরুত্বপূর্ণ। একে অপরের সঙ্গে সময় কাটানো এবং একে অপরের কথা মন দিয়ে শোনাটা খুব গুরুত্বপূর্ণ।

৩) একে অপরকে দোষারোপ নয়

সম্পর্ক টিকিয়ে রাখতে যে কোনও বিষয়ে একে অপরকে দোষারোপ করবেন না। অপরজন যদি ভুলবশত কোনও ভুল করে ফেলে, সেটাকে শুধরে দেওয়ার চেষ্টা করুন। তবে সেটাও খুব সচেতনভাবে। কারণ আপনার একটা ভুল কথা অন্য বার্তা দিতে পারে। সুতরাং এ বদঅভ্যাস অভ্যাস দূর করুন, সম্পর্ক ঠিক থাকবে।

৪) যে সম্পর্কে কোন চাপসৃষ্টি নেই

সম্পর্ক টিকিয়ে রাখতে একে অপরকে কোন ধরনের চাপ সৃষ্টি করবেন না। অনেক সময় দেখা যায়, হারিয়ে ফেলার ভয় থেকেও অনেকে প্রেমিক বা প্রেমিকা তার প্রিয় মানুষটিকে চাপে রাখেন। মনে রাখবেন, বেশি শাসন করতে গেলে ভালোবাসার মানুষটিও অশান্তির ভয়ে কথা গোপন করা শুরু করবে। আর তাতে সম্পর্কটার কেবল ক্ষতিই হবে।

৫) একে অপরকে সম্মান দেওয়া

সম্পর্কে দু’জনেই মূল্যবান। সুতরাং কেউ কাউকে ছোট করে কোন কথা বলবেন না। দু’জন দু’জনের কথা মনোযোগ দিয়ে শুনবেন এবং দু’জনের কথাকেই মূল্য দিবেন। সম্পর্ক টিকিয়ে রাখতে এটি খুব গুরুত্বপূর্ণ।

কেএনইউ/  এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি