ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

যৌন নির্যাতনের প্রতিবাদে কালো পোশাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ২০ ফেব্রুয়ারি ২০১৮

হলিউডে কালো পোশাক যেন প্রতিবাদের ভাষা হয়ে ওঠেছে। বিশেষ করে যৌন হয়রানির বিরুদ্ধে অবস্থান নিতে লাল গালিচাও যেন আর লাল থাকছে না। কালো পোশাকের ছায়ায় ঢেকে যাচ্ছে লালের আবহ। তাইতো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড থেকে শুরু করে বড় বড় সেলিব্রেটি মেলা, সব জায়গায় কালো পোশাক পরে যৌন হয়রানির বিরুদ্ধে অবস্থানের কথা জানাচ্ছেন হলিউড পাড়ার বাসিন্দারা।

গত মাসে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস এর আসরটি যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ মুখর হয়ে উঠেছিলো অতিথিদের কালো পোশাকে। সেই কালো পোশাকের প্রতিবাদের ঢেউ এবার আঁছড়ে পড়েছে আটলান্টিকের পূর্ব তীরেও। তাই ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যান্ড টেলিভিশন অ্যাওয়ার্ডস (বাফটা)-এর ৭১তম আসরেও তারকারা এসেছিলেন কালো পোশাক পরে।

লন্ডনের রয়েল অ্যালবার্ট হলে গত রোববার বসেছিলো বাফটার আসর। সেই আসরে অংশগ্রহণকারীদের অধিকাংশই এসে ছিলেন কালো পোশাকি পরে। অঅর যারা কালো পোশাক পরে আসেননি তারা পরেছিলেন কালো বেল্ট কিংবা কালো ব্যাজ। তাদেরই একজন ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন। তিনি এসেছিলেন গাঢ় সবুজ পোশাকে। তবে তার কোমরে ছিলো কালো ফিতার বেল্ট।

এছাড়াও, ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’-তে অভিনয়ের জন্যে ‘সেরা অভিনেত্রী’-র পুরস্কার পাওয়া ফ্রান্সেস ম্যাকডোনাল্ডের গায়ে ছিলো কালো, লাল ও গোলাপি প্রিন্টের পোশাক। তবে তিনি তাঁর বক্তৃতায় যৌন হয়রানির প্রতিবাদে আয়োজিত ‘টাইমস আপ’ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

সূত্র: গার্ডিয়ান
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি