ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয় শিক্ষককে বরখাস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২, ১৯ জুলাই ২০১৮

 

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত ও প্রক্টর জাহিদুল কবিরকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষিকার যৌন হয়রানির অভিযোগের ঘটনায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

লিখিত অভিযোগে প্রকাশ, নাট্যকলা বিভাগের বিভাগীয় প্রধান ইসমতআরা ভূঁইয়া ইলা, সহকারী অধ্যাপক নীলা সাহা, প্রভাষক নুসরাত শারমিন তানিয়াকে দীর্ঘদিন ধরে সহকারী অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিন বিভিন্নভাবে যৌন হয়রানি করে আসছিলেন।

এর মধ্যে ওই তিন শিক্ষিকার সঙ্গে তিনি যৌন ইঙ্গিতপূর্ণ দৃষ্টি, চোখ টিপ, অশালীন কথাবার্তা, গায়ে হাত দেয়াসহ ফেসবুক ম্যাসেঞ্জারে কুরুচিপূর্ণ ছবি এডিট করে পাঠাতেন। সহকর্মী বিধায় উত্ত্যক্ত করার বিষয়টি এড়িয়ে যাচ্ছিলেন তারা।

যৌন হয়রানির অভিযোগের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে সহকারী অধ্যাপক রুহুল আমিন বলেন, কয়েকজন মেধাবী শিক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় ইচ্ছাকৃতভাবে অকৃতকার্য করায় ইলা ম্যাডামের সঙ্গে আমার ঝগড়া হয়েছিল। এর জেরে তিনি মিথ্যা অভিযোগ করে আমার সম্মানহানি করেছেন।

আরকে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি