ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রং তুলিতে শেখ হাসিনার শৈশব-কৈশোর-বর্তমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ২০ জুলাই ২০১৮ | আপডেট: ০৮:৫৪, ২১ জুলাই ২০১৮

দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাল শনিবার বিকেল তিনটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে।

গণসংবর্ধনাস্থলের শিল্পীর রং তুলির আঁচড়ে গণসংবর্ধনায় ফ্রেমে ফ্রেমে শৈশব থেকে বর্তমান সময়ের বিভিন্ন স্মৃতিপটে ফ্রেমবন্দী হয়ে চিত্র প্রদর্শনীতে থাকবেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেখা যাবে বিভিন্ন কর্মকাণ্ড ও শেখ হাসিনার শৈশব থেকে বর্তমান পর্যন্ত চিত্র প্রদর্শনীর স্টল উদ্বোধন করতে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামীকাল বাংলাদেশের উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেবে আওয়ামী লীগ।

গণসংবর্ধনায় উপস্থিত থাকার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রীর একমাত্র পুত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সংবর্ধনা অনুষ্ঠানের শিডিউল নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘খুব সংক্ষিপ্ত একটা প্রোগ্রাম হবে। নেত্রীর শৈশব থেকে বর্তমান সময়ের বিভিন্ন দিক তুলে ধরে ছবি প্রদর্শনী আছে।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলের সভাপতিমণ্ডলীল সদস্য ও সংসদ উপনেতা বেগম সাজেদা চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে একটা কালচারাল অনুষ্ঠান হবে। আমরা দলের পক্ষ থেকে একটি অভিনন্দনপত্র পাঠ করব। এছাড়া আর তেমন কোনো কিছু হবে না। লম্বা বক্তব্যের লম্বা লিস্ট এখানে নেই। অনুষ্ঠানটি সাদামাটা সিম্পল ডিসিপ্লিন ও সুন্দরভাবে সিক্রোনাইজ পদ্ধতিতে আমরা করতে চাই। আমাদের নেত্রী জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার শৈশব থেকে বর্তমান পর্যন্ত বিভিন্ন মাত্রা এবং উচ্চতায় ব্যঞ্জনার চিত্র (পেইন্টিং) এক্সিবিউশন প্রদর্শনী হবে। আমি আমাদের নেতৃবৃন্দকে নিয়ে এটির উদ্বোধন করলাম। কাজটার মাত্র শুরু হয়েছে।

বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের গণসংবর্ধনায় উপস্থিত হওয়ার বিষয়টি উল্লেখ করে কাদের বলেন, ‘তিনি আজ দেশে ফিরেছেন। আমি আমন্ত্রণ করেছি। তিনি আমাকে ‘ইয়েস’ বলেছেন। তিনি (জয়) বলেছেন নেত্রীর (শেখ হাসিনা) সঙ্গে আলাপ করে তিনি জানাবেন। আমরা আশা করছি, সজীব ওয়াজেদ জয়ও এখানে থাকবে। আমাদের নেত্রী, যাকে ঘিরে সংবর্ধনা তিনিই আসলে মূল বক্তব্য দেবেন বলেন তিনি।

টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি