ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রংপুরের হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ১৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ১০:৪৫, ১৯ নভেম্বর ২০১৭

টি-টোয়েন্টি ফরম্যাটের দুই দানব ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম এবং ক্রিস গেইল ছিলেন দলে। ছিলেন দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পেসার রুবেল হোসেন। ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা। তারপরেও হতাশ হতে হয়েছে মাশরাফির দলকে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৪ রানে হেরে পয়েন্ট টেবিলের তলানিতেই থাকল রংপুর রাইডার্স। 

কুমিল্লার করা ১৫৩ রানের জবাব দিতে নেমে রংপুর থামে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রানে।

কমিল্লার দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩৯ রানেই শেষ হয় রংপুরের ইনিংস। এই জয়ে পাঁচ ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুরুটা ভালো হয়েছিল রংপুরের। ক্রিস গেইল ও ম্যাককালাম মিলে চার ওভারে তুলে নেন ৩০ রান। পঞ্চম ওভারেই বদলে যায় খেলার চিত্র। রশীদ খানের বলে লেগ বিফার হয়ে ফিরে আসেন গেইল। একই ওভারের চতুর্থ বলে কুশল পেরেরাকেও ফেরান আফগান স্পিনার। গেইল করেন ১৭ রান। ষষ্ঠ ওভারে রংপুর শিবিরে কাঁপন ধরিয়ে দেন মেহেদী হাসান। এই স্পিনারের বলে স্টাম্পিং হয়ে প্যাভিলিয়নে ফেরেন ব্রেন্ডন ম্যাককালাম। সেই ওভারে শাহরিয়ার নাফীসকে ফিরিয়ে খেলার শুরুতেই কুমিল্লার জয়টা মোটামুটি নিশ্চিত করে দেন এই তরুণ স্পিনার। ১৩ রান করেন ম্যাককালাম।

রংপুরের হয়ে সর্বোচ্চ রান করেন রবি বোপারা। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে তিনি করেন ৪৮ বলে ৪৮ রান। আর দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মোহাম্মদ মিথুনের ব্যাট থেকে। তিনি ২৬ বল খেলে করেন ৩১ রান। এছাড়া ১১ বলে ১৭ রান করে রান আউট হন রংপুর দলনেতা।

এর আগে জয়ের জন্য রংপুরের সামনে ১৫৪ রানের লক্ষ্য রাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলীয় ২৩ রানে রুবেল হোসেনের পেসের সামনে ধরাশায়ী হন তামিম ইকবাল। ১৯ বলে ২১ রান করেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক। লিটন দাসকে বেশিক্ষণ টিকতে দেননি মাশরাফি। ১১ বলে ১১ রান করেন লিটন। এরপর জস বাটলারকেও ফেরান রাইডার্স দলনেতা। মাত্র ১ রান করেন ইংলিশ এই ব্যাটসম্যান।

এরপর ইমরুল কায়েস ও মারলন স্যামুয়েলসের ব্যাটে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। এই জুটি থেকে আসে ৪৫ রান। দলীয় ১০০ রানে পেরেরার বলে বোল্ড হন ইমরুল কায়েস। ৪৭ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আউট হওয়ার আগে অবশ্য ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিপিএলে হাজার রান পূর্ণ করেছেন তিনি। শোয়েব মালিক ভালোভাবে শুরু করলেও রান আউট হয়ে ফিরে আসেন।

১৮তম ওভারের শেষ বলে দলীয় ১৩৯ রানে আউট হন স্যামুয়েলস। ৩৪ বলে ৪১ রান করেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। শেষ কয়েক বলে ঝড় তোলেন মোহাম্মদ সাইফুদ্দিন। ১১ বলে ১৬ রান করেন তিনি। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৩ রানে শেষ হয় কুমিল্লার ইনিংস।

একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি