ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রঙিন পর্দায় নচিকেতার ‘নীলাঞ্জনা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮

দুই বাংলার তুমুল জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। জীবনমুখী গান গেয়ে দুই বাংলাতে সমান জনপ্রিয়তা পেয়েছেন তিনি। জীবনমুখী গায়ক নচিকেতা এবার বড় পর্দায় আসছেন। সিনেমার শিরনাম নব্বইয়ের দশকে তার জনপ্রিয় গান ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা। সিনেমার চিত্রনাট্য সাজানোর কাজ করছেন অর্পিতা চট্টোপাধ্যায়। এপ্রিল থেকে শুটিং শুরু হওয়ার কথা।

অঞ্জন দত্তের ‘রঞ্জনা আমি আর আসব না’ সিনেমার প্রযোজক রানা সরকার। ২০১১ সালে সিনেমাটি একাধিক বিভাগে জাতীয় পুরস্কার পায়। জানা গেছে, এবার এই প্রযোজক নচিকেতার ‘নীলাঞ্জনা’ গান নিয়ে সিনেমা তৈরি করছেন।

‘রঞ্জনা আমি আর আসব না’র সাফল্যের পর গান নিয়ে সিনেমা তৈরির নেশা পেয়ে বসেছে রানা সরকারের। বললেন, ‘অঞ্জন দত্তর সঙ্গে মিউজিক্যাল করেছি। তবে নচিকেতার জনপ্রিয়তার সঙ্গে আর কারও তুলনা চলে না।’

জানা গেছে, ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ সিনেমাতে নচিকেতার জনপ্রিয় কয়েকটি গান যেমন থাকছে, তেমনি তৈরি হচ্ছে নতুন গানও। নতুন গানের কথা লিখেছেন ও সুর করেছেন নচিকেতা। তবে গানটিতে কণ্ঠ দেবেন তাঁর মেয়ে ধানসিঁড়ি।

এই সিনেমার মধ্য দিয়ে এবারই প্রথম চলচ্চিত্র পরিচালনা করবেন নচিকেতা।

‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ সিনেমা কি নচিকেতার নিজের জীবনের গল্প- ভক্তদের এ প্রশ্নের জবাবে নচিকেতা বললেন, ‘সিনেমাটিকে কিন্তু আমার জীবনী বলা যাবে না। তবে আমার জীবনের নানা ঘটনা অবশ্যই থাকবে।’

সিনেমাতে নচিকেতা নিজের নামেই অভিনয় করবেন। তবে ‘নীলাঞ্জনা’ কে হচ্ছেন, তা এখনই জানাতে চাননি নচিকেতা কিংবা রানা সরকার। তাঁদের মতে, এটা চমক হিসেবেই থাক।

সূত্র : আনন্দবাজার

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি