ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাখাইনে কারফিউর মেয়াদ বাড়লো আরও দুমাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ১৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১০:৩৩, ২৩ আগস্ট ২০১৮

মিয়ানমারে রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর গত বছর সেই দেশের সেনাবাহিনী রোহিঙ্গাদের ওপর অমানুষিক নির্যাতন করে খুন-হত্যা ধষণ করেন। ফলে প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নেয় প্রায় সাত লাখ রোহিঙ্গা। মিয়ানমারের উত্তর রাখাইনে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। গত বছর নিরাপত্তা পোস্টে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরস) হামলার এক বছর পূর্তি হওয়ার কয়েকদিন আগ থেকেই এই সতর্কাবস্থা নিয়েছে সরকার। একই সঙ্গে রাখাইন রাজ্যের মংডু, বুথিডাউং শহরে সান্ধ্যাকালীন কারফিউর মেয়াদ আরও দুই মাস বাড়ানো হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মিয়ানমার টাইমস এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ২০১৭ সালের ২৫ আগস্ট আরসা’র হামলার পর থেকেই মধ্যরাতে কারফিউ জারি রয়েছে রাখাইনের এই দুই শহরে। মংডু ও বুথিডাউং জেলার দায়িত্বে থাকা কর্মকর্তা ইউ কিয়াউ উইন হটেট সোমবার জানান, কারফিউর নতুন মেয়াদ দুই মাস বাড়িয়ে ১১ অক্টোবর পর্যন্ত বহাল রাখা হয়েছে। রাত ১০টায় শুরু হয়ে কারফিউ জারি থাকবে ভোর ৫টা পর্যন্ত।

এই কারফিউর ফলে স্থানীয় বৌদ্ধ ও মুসলিমরা রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বের হতে পারবেন না এবং উন্মুক্ত স্থান বা মসজিদে পাঁচজনের বেশি জড়ো হতে পারবেন না।

মংডুর প্রশাসনিক কর্মকর্তা ইউ মুইন্ট খাইন জানান, নিরাপত্তা পরিস্থিতি জোরদার করা হয়েছে এবং কারফিউর মেয়াদ বাড়ানো হয়েছে। কারণ, ২০১৭ সালের ২৫ আগস্টে চালানো আরসার হামলার এক বছর সামনে।

তথ্যসূত্র: মিয়ানমার টাইমস।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি