ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রাখাইনে পুলিশের গুলিতে নিহত ৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৩৪, ১৭ জানুয়ারি ২০১৮

আবারও উত্তপ্ত হয়ে উঠেছে মিয়ানমারের রাখাইন রাজ্য। গত মঙ্গলবার এক সহিংসতায় পুলিশের গুলিতে সাত বিক্ষোভকারী নিহত ও ১২ জন আহত হয়েছেন। আজ বুধবার মিয়ানমার পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

পুলিশ জানিয়েছে, প্রাচীন বৌদ্ধ আরাকান রাজ্য নিয়ে স্থানীয়দের একটি অনুষ্ঠান সহিংসতায় রুপ নেয়। গতকাল মঙ্গলবার রাতে রাখাইনের উত্তরাঞ্চলীয় মারাউক ইউ শহরে আরাকান রাজ্যের পতন দিবস উপলক্ষে বিক্ষোভকারীরা জড়ো হয়েছিল।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, পুলিশ প্রথমে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে রাবার বুলেট ছুড়ে মারে। কিন্তু তাদেরকে ছত্রভঙ্গ করা সম্ভব হয়নি। ফলে বাধ্য হয়েই তারা গুলি ছুড়েন। সে সময় বিক্ষোভে অংশ নেয়া কয়েকজন পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ফলে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রায় ২শ বছর আগে আরাকান রাজ্যের পতন হয়। ওই দিবসের বার্ষিক স্মরণোৎসব শেষ হওয়ার পর প্রায় পাঁচ হাজার লোক সরকারি একটি ভবন ঘিরে ফেলে। এ ধরনের আয়োজনের বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে আয়োজকরা কোনো ধরনের অনুমতি নেয়নি বলে জানায় পুলিশ।

রোহিঙ্গা সংকট নিয়ে তীব্র চাপের মুখে রয়েছেন মিয়ানমারের নেত্রী অং সান সু চি। এর মধ্যেই রাখাইনে নতুন করে সহিংসতা শুরু হয়।

সূত্র: চ্যানেল নিউজ এশিয়া

একে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি