ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজধানীতে উন্নয়ন মেলার উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৫, ১১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:২০, ১১ জানুয়ারি ২০১৮

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলার সরকারি বিভিন্ন দফতরের সমন্বয়ে উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন। "উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র " এ স্লোগানে উজ্জ্বীবিত হয়ে রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে দেশের প্রতিটি জেলায় মেলা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম অায়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করা বর্তমান সরকারের লক্ষ্য। মূলত এই বক্তব্যকে জনগণের কাছে পৌঁছে দেওয়াই হচ্ছে এ মেলার উদ্দেশ্য।

মেলায় বিভিন্ন স্টলে প্রদর্শিত হচ্ছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড।

উল্লেখ্য, বর্তমান সরকার ইতোমধ্যে বিদ্যুৎ উৎপাদন, নারী ও শিশুর মৃত্যুর হার কমানো, গড় আয়ু বৃদ্ধি, প্রাথমিক বিদ্যালয়ে শিশু ভর্তির হার বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, অাশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের অাশ্রয়ের ব্যবস্থা, একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামীণ জনগণের দোরগোড়ায় পৌঁছানোসহ এসডিজি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্যানিটেশন ও পানীয় সরবরাহে উল্লেখযোগ্য সফলতা, তথ্য প্রযুক্তিতর উন্নয়ন, ডিজিটাল সেন্টারের মাধ্যমে গ্রামীণ জনগণকে ইন্টারেনেট ব্যবহারের সুবিধা প্রদানসহ নানা উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছে।

 

এএ/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি