ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজধানীতে জাবালে নূরের ৬ বাস আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ১১ আগস্ট ২০১৮ | আপডেট: ২০:১৬, ১১ আগস্ট ২০১৮

রাজধানীতে জাবালে নূর পরিবহনের ছয়টি বাস আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্তৃক রুট পারমিট বাতিল করা স্বত্ত্বেও রাস্তায় চলাচলের অভিযোগে বাসগুলো আটক করা হয়।

শনিবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

মিজানুর রহমান জানান, রুট পারমিট বাতিল করা সত্ত্বেও জাবালে নূর পরিবহনের বাস চালানোর অভিযোগে ৬টি বাস রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক করেছে র‌্যাব-১ ও র‌্যাব-৪ সদস্যরা। বিষয়টি যাচাই-বাছাই শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মিজানুর রহমান।

জানা যায়, রাজধানীর মিরপুর এলাকা থেকে তিনটি বাস আটক করা হয়েছে। এছাড়া শুক্রবার দিবাগত রাতে খিলখেত এলাকা থেকে তিনটি বাস আটক করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া আহত হন বেশ কয়েকজন। বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। তারা নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের পদত্যাগ ও ৯ দফা দাবিতে টানা আট দিন ধরে আন্দোলন করেছেন। এ আন্দোলনের জের ধরে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় প্রথমে বাস চলাচল সীমিত হয়ে যায়। আন্দোলনের মধ্যে জাবালে নূর পরিবহনের দুটি বাসের নিবন্ধন বাতিল করে বিআরটিএ। পরে বাসের চালক, মালিক ও হেলপারকে গ্রেফতার করে পুলিশ। পরে বাস চলাচল একেবারেই বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা। তিন দিনের অঘোষিত ধর্মঘটের পর গত সোমবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশে বাস চলাচল শুরু করে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি