ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

উন্নয়নশীল দেশে উত্তরণ

রাজধানীসহ শহরাঞ্চলে ব্যাগ বহন করা যাবে না কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ২১ মার্চ ২০১৮ | আপডেট: ১০:৫৫, ২৩ এপ্রিল ২০১৮

স্বল্পন্নোত দেশ হতে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার জাতীয়ভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক নিরাপত্তার স্বার্থে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে পিঠে ঝুলানো ব্যাগসহ সব ধরনের ব্যাগ বহন নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে ধারলো বস্তু, দাহ্য পদার্থ বা আগুন জ্বলাতে পারে এমন বস্তুও বহন করা যাবে না।
সচিবালয়ের সভাকক্ষে মঙ্গলবার সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
এর আগে এই কর্মসূচি বাস্তবায়নে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমরা ওই দিন দেশব্যাপী এ অনুষ্ঠানে যে কোনো ধরনের নাশকতা এড়াতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।
আসাদুজ্জামান খান কামাল বলেন, `পিঠে এক ধরনের ব্যাগ বহন করা হয় যেটা ছাত্র বা যুবক শ্রেণি ব্যবহার করে। অনুষ্ঠানের দিন অর্থাৎ ২২ মার্চ এ ধরনের কোনো ব্যাক-প্যাকসহ কোনো রকম ব্যাগ বহন করতে দেব না।`
তিনি জানান, ধারলো বস্তু, দাহ্য পদার্থ বা আগুন জ্বলাতে পারে এমন বস্তুও বহন করতে দেওয়া হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারণ সারাদেশে এ দিন বিরাট সমাবেশ হবে। এজন্য আমরা আইন-শৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরও বলেন, ওইদিন সচিবালয়ে বেলা ৩টার পর কেউ প্রবেশ করতে পারবে না। যারা প্রবেশ করে ভেতরে অবস্থান করবেন, তারাও বের হতে পারবেন না।
/এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি