ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজনীতি এড়িয়ে চলছেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৯, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১৩:২৪, ১৮ জুন ২০১৮

রাজনীতিতে যোগ দিচ্ছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এমন খবর সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। কিন্তু এ বিষয়ে কখনো মুখ খুলেননি সাকিব।

বর্তমানে সাকিব রয়েছেন নিউ ইয়র্কে। সেখানে এক ঈদ আড্ডায় রাজনীতি বিষয়ে প্রশ্ন করা হলে সাকিব তা এড়িয়ে বলেন, “ঈদ উপলক্ষে আড্ডায় বসেছি। তাই এসব পরিহার করাই শ্রেয়।”    

জাতীয় টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সাকিবের রাজনীতিতে আসার আলোচনা সম্প্রতি জোরাল হয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের এক কথায়। তিনি মাশরাফি বি মর্তুজা ও সাকিব উভয়ের নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনার কথা বলেছিলেন।

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলাজিনো পার্টি হলে ‘সাকিব আল হাসানের সাথে প্রবাসীদের ঈদ আড্ডা’ শীর্ষক এই অনুষ্ঠানে ফুটবল নিয়ে কথাও এড়িয়ে যান অলরাউন্ডার সাকিব।

বাংলাদেশে ফুটবলের দুরবস্থার কারণ জানতে চাইলে তিনি বলেন, “আমি তো ফুটবল জগতের লোক নই। তাই স্পষ্ট করে কিছু বলাও সমীচীন নয়।”

পছন্দের অভিনেতা-অভিনেত্রী কিংবা গায়ক-গায়িকা কে- প্রবাসীদের এই কৌতূহলেও জবাব মেলেনি সাকিবের কাছ থেকে।

অনুষ্ঠানে শুধু ক্রিকেট নিয়ে আলোচনায় সীমাবদ্ধ থেকেছেন সাকিব। বলেছেন তার পরিকল্পনার কথা, আফগানিস্তানের সঙ্গে সাম্প্রতিক হারের প্রসঙ্গও এসেছিল।

তিনি বলেন, “প্রতিযোগিতাতে হারজিত থাকে। তবে আফগানিস্তানের সাথে আমাদের সাম্প্রতিক পরাজয়ের ঘটনাটি অপ্রত্যাশিত। এ থেকে শিক্ষা নিয়েই আমরা সামনে এগোতে চাই। এজন্যে সকলের অকুণ্ঠ সমর্থন অব্যাহত রাখতে হবে।”

বিকেএসপির সাকিব নিজের স্বপ্নের বিষয়ে বলেন, “আমি যদি কখনও বিকেএসপির হাল ধরি, তাহলে নিজের স্বপ্নের মতো করে সবকিছু করার চেষ্টা করব। তখন দেখবেন প্রতি বছরই বিকেএসপি থেকে জাতীয় টিমের খেলোয়াড় তৈরি হবে। তৃণমূল থেকে উঠে আসবে সেরা খেলোয়াড়। এটি সময়ের ব্যাপার।”

তবে সেই স্বপ্ন বাস্তবায়নের চিন্তা এখন মাথায় নেই। সাকিব বলে, “এখন আমি যেহেতু বছরের অধিকাংশ সময়ই বাংলাদেশের বাইরে থাকি, সেজন্যে নিজের মতো করে করতে পারব না বলে সে চিন্তা আমার মাথায় আপাতত নেই।”

সাকিবের স্ত্রী যুক্তরাষ্ট্রের বাসিন্দা, একমাত্র মেয়েও থাকেন বেশিরভাগ সময় সেখানে।

মেয়েকে ক্রিকেট অঙ্গনে দেখতে আগ্রহী কি না- জানতে চাইলে সাকিব বলেন, “সে তো আমেরিকান। এখানে ওর যা ভালো লাগবে, তাই করবে। আমি কোনো কিছু চাপিয়ে দিতে চাই না।”

‘শো টাইম মিউজিক’র উদ্যোগে দুই ঘণ্টার এই আড্ডায় সাকিবকে প্রবাসীদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট কাদের মিয়া, পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু হানিপ, প্রেসিডেন্ট ফারহানা হানিপ, রিয়েল এস্টেট ইনভেস্টর মো. আনোয়ার হোসেন, মইনুল হোসেন, আওয়ামী লীগ নেতা হাজী এনাম, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, কুইন্স ডিস্ট্রিক্ট ইয়ং ডেমক্র্যাটিক পার্টির ট্রেজারার জয় চৌধুরী, আয়োজক সংগঠনের প্রধান আলমগীর খান আলম । অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন প্রবাসী সাংবাদিক শামীম আল আমিন।

এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি