ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘রাজনীতিতে কখনও জোয়ার কখনও ভাটা থাকে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৮, ২০ জুলাই ২০১৮

রাজনীতিতে কখনও জোয়ার কখনও ভাটা থাকে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের এক সময় ভাটা ছিল। আর এখন ভাটা বিএনপির। আমার মনে হয় আজ যে জোয়ার আওয়ামী লীগের পক্ষে, এ জোয়ারে আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে। সেইসঙ্গে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ এই জোয়ারে ভাসবে বলে আশাবাদ ব্যক্ত করেন কাদের।

শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা উপলক্ষে আয়োজিত চিত্রকর্ম প্রদর্শনীতে গিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

এ সময় সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর আমরা ভাটায় ছিলাম। আবার যখন বিএনপি ক্ষমতায় ছিল তখনও এক ভয়াল পরিস্থিতিতে ভাটায় ছিলাম। তত্ত্বাবধায়ক সরকাররের সময়ও। তবে আজ আমরা ক্ষমতায় এসে উন্নয়ন করতে পেরেছি। অর্জন করতে পেরেছি, যা দেশে-বিদেশে সমাদৃত হচ্ছে, প্রশংসিত হচ্ছে। মাত্র কয়েক বছরে এ অর্জন-প্রবৃদ্ধি সব প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অর্জিত হয়েছে। তাই প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে অভূতপূর্ব অগ্রগতির কারণে আগামী নির্বাচনেও জোয়ারে ভাসবে আওয়ামী লীগ।

সব দলের  অংশগ্রহণমূলক নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরা কাউকে টেনে আনবো না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করবে এটা তাদের রাজনৈতিক অধিকার। এটা করুণা নয়। করুণা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে। এটা তাদের অধিকার।

সেতুমন্ত্রীর সঙ্গে এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল অলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি