ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজনীতির লোককে নির্বাচন পর্যবেক্ষক না করার আহবান সিইসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ২২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৯:০৯, ২৪ অক্টোবর ২০১৭

রাজনীতি সংশ্লিষ্ট ব্যক্তিরা যেন নির্বাচন পর্যবেক্ষক হতে না পারেন সে বিষয়ে সতর্ক থাকতে পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের আহবান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। আজ রোববার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের শুরুতে এ আহবান জানান তিনি। বিভিন্ন পর্যবেক্ষক সংস্থার অন্তত ২৫ জন প্রতিনিধি এই আলোচনায় অংশ নিচ্ছেন।

বৈঠকের সূচনা বক্তব্যে পর্যবেক্ষকদের উদ্দেশ্যে সিইসি কে এম নূরুল হুদা বলেন, “রাজনৈতিক কোনো ব্যক্তি যেন নির্বাচন পর‌্যবেক্ষক হিসেবে নিয়োগ না পায়, সে বিষয়ে আপনাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।”

পক্ষপাতহীন ও নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য পর‌্যবেক্ষকদের আহবান জানান এবং তাদের দায়িত্ব পালনকালে সামগ্রিকভাবে ভোট কার্যক্রম যেন বাধাগ্রস্ত না হয় সে দিকে লক্ষ্য রাখতে অনুরোধ করেন।

সিইসি বলেন, “আমরা আপনাদের পরামর্শ নিচ্ছি। যাদেরকে নির্বাচনী দায়িত্ব পালনে মাঠে পাঠাবেন, তাদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেবেন বলে আশা করি।”

রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময়ে নির্বাচন পর্যবেক্ষদের ভূমিকা নিয়ে কথা হয়েছে এবং পর্যবেক্ষকরা যাতে সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে পারেন, সে বিষয়ে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা বিভিন্ন পরামর্শ দিয়েছেন বলে জানান সিইসি।

তিনি বলেন, “আপনারা নির্বাচন চলাকালে মাঠে ময়দানে বিচরণ করবেন, সঠিক সংবাদ সংগ্রহের সুযোগ পাবেন।  আপনাদের পরামর্শ আমরা গুরুত্ব সহকারে গ্রহণ করব এবং বিবেচনা করব।”

 

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, আসন সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোডম্যাপ নিয়ে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ অংশীজনদের সঙ্গে ধারাবাহিক এই সংলাপ করছে।

আগামীকাল সোমবার নারী নেত্রী এবং মঙ্গলবার নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময়ের কথা রয়েছে ইসির।

 

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি