ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

রাজশাহীর পথে প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:২১, ২২ ফেব্রুয়ারি ২০১৮

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে এবার রাজশাহী সফরে যাচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিলেটে নৌকা মার্কায় ভোট চাওয়ার পর এবার রাজশাহীর পথে রওয়ানা হচ্ছেন তিন তিনবারেরর নির্বাচিত এ প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে পুরো রাজশাহী শহরজুড়ে সাজসাজ রব ওঠেছে। শহরের প্রবেশ পথসহ পুরো নগরী ছেয়ে গেছে ব্যানার ফেস্টুন আর বড় বড় বিলবোর্ডে। এদিকে নগরীর প্রবেশপথসহ মোড়ে মোড়ে বসানো হয়েছে রঙ-বেরঙের তোরণ। চারদিকে কেবল তোরণ আর তোরণ। এ যেন তোরণেরই শহর!

এদিকে প্রধানমন্ত্রীর আগমনে রাজশাহী জেলা আওয়ামী লীগ ছাড়া, মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ দলের অঙ্গসংগঠনগুলোর মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। আজ সকাল থেকে দলীয় নেতাকর্মীরা সমাবেশে যোগ নিতে প্রস্তুতি নিচ্ছেন।

জানা গেছে, নগরীর সরকারি মাদ্রাসা মাঠে বিশাল জনসভার আয়োজন করতে যাচ্ছে স্থানীয় আওয়ামী লীগ নেতারা। রাজশাহী জেলা ছাড়াও পাবনা, বগুড়া, নওগাঁ ও সিরাজগঞ্জ জেলার নেতাকর্মীরা জনসমাবেশকে জনসমুদ্রে রুপান্তরিত করতে বড় ভূমিকার রাখবে। এ দিকে বিকেলের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চাইবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এক নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদাহরণ তুলে ধরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনার জন্য রাজশাহীবাসীর কাছে আবেদন জানাবেন। শুধু তাই নয়, আগামী নির্বাচনে যাতে কোন দল বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য রাজশাহীবাসীকে মাঠে থাকারও আহ্বান জানাবেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, প্রধানমন্ত্রী সাড়ে ১১টায় তিনি নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরের ষষ্ঠ কোর পুনর্মিলনী অনুষ্ঠান-২০১৮-এ যোগ দেবেন। এরপরই যোগ দেবেন জনসভায়। সেখানে রাজশাহীবাসীর জন্য ৩১ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

এবং সরকারি মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। সেখানে নৌকার পক্ষে ভোট চাইবেন শেখ হাসিনা। জনসভাকে সফল করতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও ব্যস্ত সময় পার করছেন। এর আগে তিনি ওই মাঠে । অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে সড়কগুলো সংস্কার কাজ চলছে। পাশাপাশি চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। কোথাও কোথাও সড়কের দুই পাশে চলছে দেয়াললিখন। এছাড়া চলছে মাইকিংও। জনসভায় বিপুল লোক সমাগম করতে কাজ করছেন দলীয় নেতারা।

দলীয় প্রধানের এই সফরে স্থানীয় নেতাকর্মীরাও উচ্ছ্বসিত বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, ‘সভানেত্রীর আগমনে নেতাকর্মীদের মধ্যে একটা জোয়ার সৃষ্টি হয়েছে। শুধু শহর নয়, জেলার প্রতিটি পৌরসভা, উপজেলা ও ইউনিয়নকে সাজিয়ে তুলেছেন নেতাকর্মীরা। রাজশাহী জেলাছাড়াও পার্শ্ববর্তী জেলাগুলোতে প্রধানমন্ত্রীর আগমনে নেতাকর্মীদের মধ্যে নতুন করে উদ্দীপনা তৈরি হয়েছে। তাদের এই উদ্দীপনা আগামী নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে সহায়ক হবে।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি