ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রানাকে আদালতে হাজির করার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৭, ২৩ আগস্ট ২০১৭ | আপডেট: ১৩:৩৯, ২৩ আগস্ট ২০১৭

টাঙ্গাইলের কারাবন্দি সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে মামলার ধার্য দিনে বিচারিক আদালতে হাজির করতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রানা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার অন্যতম আসামি। সেই সাথে রানার জামিন সংক্রান্ত শুনানি ১৫ অক্টবর পর্যন্ত মুলতবি করা হয়েছে।
 
বুধবার অ্যাটর্নি জেনারেলের এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেয়।
 
আদালতে রানার পক্ষে আইনজীবী ছিলেন ব্যরিস্টার রোকনুদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন। আমানুর রহমান খান রানার জামিন সংক্রান্ত শুনানিতে অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, “রানাকে তো কোর্টে আনা হয় না।”

তখন আপিল বিভাগ মামলার ধার্য দিনে বিচারিক আদালতে রানাকে হাজির রাখার নির্দেশ দেয়।
টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য রানা গত এপ্রিলে হাইকোর্ট থেকে জামিন পেলেও গত ৮ মে আপিল বিভাগ তা চার মাসের জন্য স্থগিত করে দেয়। সেই সঙ্গে নিম্ন আদালতে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।
আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়।

ওই মামলায় টাঙ্গাইল- ৩ (ঘাটাইল) আসনের এমপি রানাকে প্রধান আসামি করে তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। দীর্ঘদিন পালাতক থাকার পর গতবছর ১৮ সেপ্টেম্বর সাংসদ রানা টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান বিচারক।

Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি