ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাবি প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করে হল ছাড়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ১৪ আগস্ট ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রশাসনের হল ছুটির সিদ্ধান্ত অমান্য করে মন্নুজান হলের শিক্ষার্থীদের একদিন আগে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার বিকেলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিন্নাত ফেরদৌসী স্বাক্ষরিত এক নোটিসে ছাত্রীদের ১৬ আগস্ট বিকেল ৫টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন ১৭ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত হল খোলা রাখার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রশাসনের সিদ্ধান্ত না মেনে ১৭টি হলের মধ্যে শুধু মন্নুজান হলে এমন নির্দেশনা দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন হলটির আবাসিক ছাত্রীরা। ছাত্রীদের অভিযোগ- ১৬ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত অনেক বিভাগের পরীক্ষা ও ল্যাব রয়েছে। অথচ ওইদিন ৫টার মধ্যে হল ছাড়তে বলা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ১৬ তারিখ বিকাল ৫টা পর্যন্ত বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগে পরীক্ষা রয়েছে। ফলে দুর্ভোগের আশঙ্কা প্রকাশ করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।
নাম প্রকাশ না করার শর্তে হলের একজন আবাসিক ছাত্রী জানান, তিনি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের একটি বিভাগে পড়াশোনা করেন। ১৬ আগস্ট ক্লাস না থাকলেও তার টিউটোরিয়াল পরীক্ষা রয়েছে। এছাড়া সকাল থেকে ল্যাবেও কাজ করতে হবে তাকে। বিকেল ৫টায় বিভাগ থেকে হলে ফিরে কীভাবে ব্যাগ ও বইপত্র গুছিয়ে বাড়ির উদ্দেশ্য রওয়ানা দেওয়া সম্ভব হবে তা নিয়ে দুঃশ্চিন্তার কথা জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘১৭ আগস্ট দুপুর ১২টায় সব হল বন্ধ হবে। এর আগে কোনো হল বন্ধের নোটিশ দেওয়ার প্রশ্নই আসে না। যদি কোনো হলের প্রাধ্যক্ষ এমনটি করে থাকেন, তবে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিন্নাত ফেরদৌসী বলেন, প্রাধ্যক্ষ পরিষদ প্রথমে যে সুপারিশ করেছিল, সেই অনুযায়ী আমরা হলে নোটিশ টানিয়েছিলাম। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হল প্রাধ্যক্ষের সুপারিশ বিবেচনা না করে পরবর্তীতে যে সিদ্ধান্ত নিয়েছে, সে ব্যাপারে আমাদেরকে লিখিতভাবে কিছু জানাইনি। তবে মৌখিকভাবে মঙ্গলবার বিষয়টি জেনেছি। প্রয়োজনে নোটিশ পরিবর্তন করে দেওয়া হবে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি