ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাশিয়া বিশ্বকাপে প্রথম গোল পেল আফ্রিকান কোন দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪০, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১০:২৯, ১৯ জুন ২০১৮

চলতি রাশিয়া বিশ্বকাপে প্রথম গোলের দেখা পেল আফ্রিকা মহাদেশের কোন দেশ। জি-গ্রুপের দ্বিতীয় ম্যাচে চলমান খেলায় ইংল্যান্ডের বিপক্ষে এই গোল পায় তিউনিশিয়া।

রাশিয়ার ভোলজোগ্রাদ শহরের ভোলজোগ্রাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার মধ্যরাত ১২টায় মুখোমুখি হয় তিউনিসিয়া ও ইংল্যান্ড। খুব একটা ‘হাই ভোল্টেজ’ ম্যাচ মনে করা না হলেও এবারে এখন পর্যন্ত অন্যতম উত্তেজনাপূর্ণ এক ম্যাচে পরিণত হয় এই খেলা। ম্যাচের শুরু থেকেই তিউনিশিয়ান শিবিরে হামলে পরে ইংলিশ স্ট্রাইকাররা। ১১ মিনিটে পেয়েও যায় কাংখিত গোল। গোল পরিশোধে মরিয়া তিউনিশিয়া আগের তুলনায় বেশ গোছানো খেলা শুরু করে।

ছোট ছোট পাস আর পায়ের দারুণ কৌশলে ইংলিশ শিবিরে কয়েকবার সতর্কবার্তাও দেয় মালৌল নাবিলের দল। তবে ৩৩ মিনিটে তিউনিশিয়াকে সুযোগই করে দেয় ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার। তিউনিশিয়ার ফরোয়ার্ডার বেন ইউসুফকে অবৈধ উপায়ে ফাউল করে বসেন নিজেদের ডি-বক্সে। পেনালটির বাঁশি আর হলুদ কার্ড আগে-পরে দিয়ে দেন কলাম্বিয়ান রেফারি রোলড্যান উইলমার।

তিউনিসিয়ার হয়ে পেনালটি শট নিতে আসেন মিডফিল্ডার ফারজানি সাসি। শটের আগে পড়া দোয়া দুরুদের কারণেই হয়তো ইংলিশ গোলরক্ষক জর্দান পিকফোর্ডের হাতে লেগেও বল জড়ায় জালে।

আর সেই সাথে চলতি রাশিয়া বিশ্বকাপে অনন্য এক রেকর্ডের দাবিদার হয়ে ওঠে তিউনিশিয়া আর সাসি। এবারের বিশ্বকাপে আফ্রিকা মহাদেশের কোন দেশ হিসেবে প্রথম গোল করার গৌরব অর্জন করলো তিউনিসিয়া।

আফ্রিকা মহাদেশ থেকে এর আগে মিশর ও নাইজেরিয়া খেলেছে এবারের বিশ্বকাপে। তবে তিউনিশিয়ার আগে গোল করতে পারেনি কোন দলই।

এবারের আসরে দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হয়েছিল মিশর। ১-০ গোলে সে ম্যাচে পরাজয় হয় মিশরের। আর গত ১৬ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামে নাইজেরিয়া। সে ম্যাচে দুই গোল হজম করলেও শূণ্য হাতে মাঠে ছাড়ে তারা।   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি