ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাশিয়ায় শপিং সেন্টারে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫, ২৬ মার্চ ২০১৮ | আপডেট: ১৪:৪০, ২৬ মার্চ ২০১৮

রাশিয়ার সাইবেরিয়ায় কেমেরোভো শহরের একটি শপিং সেন্টারে স্থানীয় সময় রোববার ভয়াবহ আগুনে নারী ও শিশুসহ অন্তত ৪৮ জন নিহত হয়েছে। এর আগে বিবিসির এক খবরে নিহতের সংখ্যা ৩০ জন বলা হয়েছিল। তবে নিহতের সংখ্যা বেড়ে ৪৮ হয়েছে বলে জানানো হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় ৩০ জন। শতাধিক দমকল কর্মী আগুন নেভানোর কাজ করছে। শপিং সেন্টারটি থেকে ১২০ জনকে উদ্ধার করতে পারলেও নারী ও শিশুসহ আরও অর্ধশতাধিক মানুষ এখনও নিখোঁজ রয়েছেন।

মস্কো থেকে সাড়ে তিন হাজার কিলোমিটারের বেশি দূরে অবস্থিত কেমেরোভো এলাকাটি রাশিয়ার অন্যতম কয়লা উৎপাদনকারী অঞ্চল হিসেবে পরিচিত।

আগুনের কারণ এখনো জানা যায়নি। তবে কর্তৃপক্ষ এর মধ্যেই তদন্ত শুরু করেছে বলে রাশিয়ান সংবাদমাধ্যম তাস এক প্রতিবেদনে জানায়। রাশিয়ার সংবাদমাধ্যম স্পুটনিক তাদের প্রতিবেদনে জানায়, উইন্টার চেরি নামের একটি ভবনের চতুর্থ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনের যে অংশে সিনেমা হল এবং বিনোদনের জায়গা ছিল মূলত সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনের কারণে সিনেমা হলগুলোর বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। সে জন্যেই মনে করা হচ্ছে অনেক শিশু এখনো সেখানে আটকা পড়ে আছে।

অগ্নিকাণ্ডের যেসব ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, সেগুলোতে দেখা যায় মানুষ বাঁচার জন্য ভবনের জানালা দিয়ে নিচে লাফিয়ে পড়ছে। জানালা দিয়ে শুধু আগুনের কুণ্ডলী বের হতে দেখা গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তথ্যসূত্র: বিবিসি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি