ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রাষ্ট্রপতি-প্রধান বিচারপতির কাছে কাদেরের দৌড় উদ্বেগের : রিজভী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৬, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:০৮, ১৫ আগস্ট ২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অলিম্পিক প্রতিযোগিতার ন্যায় দৌড়ঝাঁপ শুরু করেছেন। রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক শুধু উদ্বেগের নয়, ন্যায়বিচারের ইতিহাসকে কলঙ্কিত করার অশুভ অপচেষ্টারই অংশ। আওয়ামী লীগ যেভাবে জোর করে রায় পাল্টিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে, তা বিচার বিভাগের স্বাধীনতায় সরাসরি হস্তক্ষেপের শামিল। আওয়ামী লীগ গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করে ম্যানুফ্যাকচার্ড জনমত তৈরির চেষ্টা চালাচ্ছে।


মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে রিজভী এসব কথা বলেন।


রিজভী আরও বলেন, বিএনপির চেয়ারপারসন চিকিৎসার জন্য বিদেশে থাকায় এবং বন্যার্তদের কথা বিবেচনায় নিয়ে দল এবার খালেদা জিয়ার জন্মদিনে কেক কাটছে না। তিনি বলেন, সারা দেশে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল এবং বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।


রুহুল কবির রিজভী বলেন, সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের কারণেই দেশে আজ গুম, খুন ও গণতন্ত্রশূন্যতা সৃষ্টি হয়েছে। তিনি বলেন, জাতীয় শোক দিবসে আওয়ামী লীগ শোক পালন না করে সন্ত্রাসের উৎসব পালন করছে। বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে মিলাদ মাহফিল থেকে। ভাঙচুর, আঘাত, সাংগঠনিক কার্যক্রম পালনে বাধা দিচ্ছে।


বিএনপির এই নেতা আরও  বলেন, বন্যায় ভাসছে দেশ, আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছুটছেন গণভবন ও বঙ্গভবনের দিকে। ত্রাণমন্ত্রী বলছেন যে খাদ্যের অভাব নেই। অথচ খাদ্যের গুদাম শূন্য। খাদ্য আর আশ্রয়ের অভাবে মানুষ বন্যায় ডুবছে আর আওয়ামী লীগ উপহাস করছে। সরকারের জনগণের জন্য কিছুই করণীয় নেই। কারণ তারা তো জনগণের ভোটে নির্বাচিত নয়। অথচ খালেদা জিয়া বিদেশে বসেও দেশের মানুষের প্রতি সাহায্যের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি