ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেল এনভয় টেক্সটাইলস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৮, ২৫ মে ২০১৮

শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেডসহ ১৩টি প্রতিষ্ঠান। ছয়টি ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

গত মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উদ্যোক্তাদের হাতে এ পুরস্কার তুলে দেন। এ সময় শিল্পখাতের প্রবৃদ্ধি ধরে রাখতে বিনিয়োগের নতুন ও সম্ভাবনাময় খাত খুঁজে বের করতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

শিল্প মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ বক্তব্য রাখেন। পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা গত ৮ ফেব্রুয়ারি প্রকাশ করে শিল্প মন্ত্রণালয়। ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, বৃহৎ শিল্প, হাইটেক শিল্প, ক্ষুদ্র ও কুটির শিল্প শ্রেণীতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেওয়া হয়।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে পাওয়া পুরস্কারের প্রতিক্রিয়ায় এনভয় গ্রুপ লিমিটেডের পরিচালক তানভীর আহমেদ বলেন, এনভয় টেক্সটাইল শুধু একটি প্রতিষ্ঠানই নয়, এটি বৃহৎ পরিবারও বটে। এটি একটি স্বপ্ন, এটি পরিবেশ-প্রতিবেশ সচেতন কারখানা, শ্রমিকবান্ধব প্রতিষ্ঠান। যেখানে আমরা সবাই মিলে সেরাদের সেরা কাজটি করার চেষ্টা করি। নীল কাপড়ে ফুটিয়ে তুলি স্বপ্ন, প্রত্যাশা এবং অঙ্গীকার। এনভয় দেশসেরা ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানের একটি, যা আমাদের দেশের সামর্থ্য ও শিল্পের প্রতি ভালোবাসা তুলে ধরে বিশ্বের সামনে। এ অর্জন কর্মকর্তা-কর্মচারী সবার।

তানভীর আহমেদ আরো জানান, এনভয় টেক্সটাইলস কারখানাটি শতভাগ কমপ্লায়েন্স। এছাড়া প্রতিষ্ঠানটি বিশ্বের প্রথম লিড প্লাটিনাম সার্টিফাইড টেক্সটাইল কোম্পানি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি