ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতে জাতি উদ্বিগ্ন : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ১৭ আগস্ট ২০১৭ | আপডেট: ১০:৪৬, ১৮ আগস্ট ২০১৭

সরকার দেশের রাষ্ট্রব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে রাষ্ট্রের প্রধান তিনটি স্তম্ভ শাসন বিভাগ, বিচার বিভাগ, আইন বিভাগকে ধ্বংসের ষড়যন্ত্র করছে। তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় বাতিলের পর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করায় জাতি উদ্বিগ্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে ক্ষমতাসীন দলের নেতাদের তৎপরতা রাষ্ট্রদ্রোহীতার শামিল। এ জন্য ভবিষ্যতে তাদের (আওয়ামী লীগ) জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। বৈঠকে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমরা গতকাল (বুধবার) দেখলাম প্রধানমন্ত্রী স্বয়ং অ্যাটর্নি জেনারেল ও আইনমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেছেন। ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর এভাবে সাক্ষাৎ করায় জাতি উদ্বিগ্ন এবং হতাশ। এর আগেও আমরা দেখেছি, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন।

বর্তমান সরকার বৈধভাবে নির্বাচিত নয় এবং জোর করে ক্ষমতায় বসেছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বর্তমান রাজনীতিতে আইনের শাসনের জন্য সংবিধান যুগোপযোগী। ষোড়শ সংশোধনীর রায় নিয়ে এ সরকারের মন্ত্রীরা প্রধান বিচারপতির বিরুদ্ধে যে অশালীন ভাষা ব্যবহার করেছেন, তা কোনো গণতান্ত্রিক দেশে হতে পারে না। বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানান তিনি।

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে পর্যবেক্ষণের কথা উল্লেখ করে ফখরুল বলেন, আমরা এবং দেশের মানুষ মনে করে বর্তমান রাজনীতিতে এ রায়ে যে পর্যবেক্ষণ দেয়া হয়েছে তা খুব গুরুত্বপূর্ণ। দেশের মানুষের জন্য, ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য, সংবিধানকে সমুন্নত রাখার জন্য এ রায় শুধু যুগোপযোগী নয়, ঐতিহাসিক। আমি মনে করি এটি একটি দলিল।

তিনি আরও বলেন, এখানেই আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়েছে। সরকার দেখছে যে তাদের পায়ের নিচে মাটি নেই। আওয়ামী লীগ যে অবৈধভাবে দীর্ঘদিন শাসন চালিয়ে আসছে তার প্রকাশ ঘটেছে এই রায়ের মধ্য দিয়ে।

এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশের জনগণের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ এ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি