ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রাহুলকে প্রধানমন্ত্রী চান ২০ শতাংশ ভারতীয়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫, ১৬ ডিসেম্বর ২০১৭

কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধীকে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী হিসেবে দেখাতে চান মাত্র ২০ শতাংশ ভারতীয়। টাইমস গোষ্ঠীর একটি সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে।

সমীক্ষায় দাবি করা হয়েছে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে ফের প্রধানমন্ত্রী হিসাবে চান ভারতের ৭৬ শতাংশ মানুষ। সমীক্ষায় ৭৯ শতাংশ মানুষ জানিয়েছেন, পরবর্তী নির্বাচনে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন-ই সরকার গঠিত হবে। অন্যদিকে ১৬ শতাংশ মানুষ মনে করেন, রাহুলের নেতৃত্বেই সরকার গড়বে কংগ্রেস।

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, যাবতীয় প্রতিষ্ঠান বিরোধিতা সত্ত্বেও গোষ্ঠীর ১০টি ভাষার পাঠকদের মধ্যে ৯টির পাঠকরা মোদীকে ফের প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। ১২ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চালানো হয়েছিল এই সমীক্ষা।

ঘটনাচক্রে মোদী পরবর্তী নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী না হলেও বিজেপিকে ভোট দেবেন বলে জানিয়েছেন ৪৮ শতাংশ মানুষ। রাহুলের ভাগে গিয়েছে মাত্র ৩৩ শতাংশের সমর্থন।

রাহুল গান্ধী ভোটারদের সঙ্গে নতুন করে কংগ্রেসের যোগসূত্র স্থাপন করতে সক্ষম হবেন- এমন আশা প্রকাশ করেছেন মাত্র ৩৪ শতাংশ মানুষ। গান্ধী পরিবারের সদস্য কংগ্রেসের নেতৃত্বে না থাকলেও কংগ্রেসকে ভোট দেবেন বলে জানিয়েছেন মাত্র ৩৭ শতাংশ।

ভারতীয় কংগ্রেসের ৪৯তম সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন সোনিয়াপুত্র রাহুল গান্ধী।

/ডিডি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি