ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাহেল আহমেদ প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ১৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৪০, ১৬ ডিসেম্বর ২০১৭

প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ রাহেল আহমেদ বৃহস্পতিবার হতে প্রাইম ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে নিযুক্ত হয়েছেন। ইতোপূর্বে তিনি প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার (সিবিও) হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

আন্তর্জাতিক এবং হোলসেল ব্যাংকিং-এর অভিজ্ঞতা সম্পন্ন ব্যাংকার আহমেদ এক দশকেরও বেশি সময় দেশের দুটি বৃহৎ বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি দুবাইয়ে সাত বছর দুটি বৃহত্তম রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ এবং ফার্স্ট গালফ ব্যাংক এর ইসলামী ব্যাংকিংসহ বিভিন্ন দায়িত্বে ছিলেন। প্রায় তিন বছর তিনি প্রাইম ব্যাংকের বিজনেস মডেল পুনর্গঠনে ও সেন্ট্রালাইজেশনে মূখ্য ভূমিকা পালন করেন।

আহমেদ নেদারল্যান্ডের ম্যাস্ট্রিক্ট স্কুল অব বিজনেস থেকে ইন্টারন্যাশনাল বিজনেস এর ওপর এমবিএ ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত "ক্রেডিট প্রফেশনাল" এবং স্ট্যান্ডার্ড চাটার্ড গ্রুপ ও আইসিসি প্রদত্ত ইন্টারন্যাশনাল ট্রেড স্কীল এসেসমেন্ট প্রোগামের সনদপ্রাপ্ত। এছাড়াও বিভিন্ন কাজে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ "স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক" এবং "ফার্স্ট গালফ ব্যাংক" তাকে ’প্রধান নির্বাহীর পদকে’ পুরস্কৃত করেন।

পেশাগত জীবনে প্রায় ২৩ বছর ব্যাংকিং সংশ্লিষ্ট বিষয়ের ওপর দেশে ও বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ এবং বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি