ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

রায়ের সত্যায়িত কপির জন্য দুপক্ষের আবেদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১১ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সার্টিফায়েড বা সত্যায়িত কপির জন্য দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের পাশাপাশি আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার সকালে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, আমরা দুদকের পক্ষ থেকেও রায়ের সত্যায়িত কপির জন্য আদালতে আবেদন করেছি। অপরদিকে বিএনপির আইনজীবীরা জানান তারাও আবেদন করেছেন।

এদিকে রায়ের সার্টিফায়েড বা সত্যায়িত কপির জন্য আদালতে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। রায় প্রদানের দিনই আদালতে সত্যায়িত কপির জন্য আবেদন করা হয়েছে বলে খালেদা জিয়ার আইনজীবী জানান।

আজ রোববার সেই কপি পাওয়া যাবে কি না এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের একাধিক সদস্য জানান,
রায়ের দিনই তারা আদালতের কাছে সত্যায়িত কপির জন্য আবেদন করেছেন। ওই দিন আদালত তা দেননি। রোববার এটি পাওয়া গেলে হাইকোর্টে আপিল করে জামিন আবেদন করবেন।

গত বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

একই মামলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি