ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

প্রশ্ন অধ্যাপক আনোয়ারের

রিজভীকে কেন আইনের আওতায় আনা হচ্ছে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৩৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

খালেদার জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবিধান ও আদালতের অবমাননা করেছেন বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপাচার্য ড. আনোয়ার হোসেন। তিনি বলেছেন, বিএনপি নেতা রুহুল কবীর রিজভী অভিযোগ করেছেন যে, সরকার খালেদা জিয়ার মামলার রায় নিজেদের লোক দিয়ে ফের লিখাচ্ছে। এটা সংবিধান ও আদালত বিরোধী কথা। এমন বক্তব্যে সংবিধান অবমাননা হয়েছে। আদালত ও সংবিধান অবমাননার দায়ে রিজভীকে কেন আইনের আওতায় আনা হবে না?

আনোয়ার হোসেন আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামী। এই দণ্ডিত আসামীকে বিএনপি তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলে পরিচয় দিচ্ছে। এটাও আইনের জন্য অবমাননাকর। এর জন্য তাদের আইনের  আওতায় কেন আনা হবে না। অধ্যাপক আনোয়ার এই প্রশ্ন রাখেন আইনমন্ত্রী আনিসুল হককে উদ্দেশ্য করে।

আজ সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে আওয়ামী লীগের আইন উপ কমিটি আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন অধ্যাপক আনোয়ার। সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

অধ্যাপক আনোয়ার বলেন, খালেদা জিয়ার যেভাবে দুর্নীতির বিচার হয়েছে ঠিক সেভাবে বড় বড় দুর্নীতির বিচার হওয়া দরকার। এর ফলে সাধারণ মানুষ সরকার সম্পর্কে ভাল ধারণা পাবে। আগামী নির্বাচনের আগে দশ মাস সময় আছে। এই দশ মাসের মধ্যেই তা করতে হবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি