ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রিয়াল মাদ্রিদকে হারিয়েছে বার্সেলোনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪২, ২৪ এপ্রিল ২০১৭

এল ক্ল্যাসিকো দ্বৈরথে মেসি-জাদুতে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুললো বার্সেলোনা। এ জয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ৭৫ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে লা লিগার শীর্ষে উঠে এলো কাতালানরা। আর এ ম্যাচের দুই গোলে বার্সার হয়ে ৫শ’ গোলের মাইলফলক গড়লেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।
সান্তিয়াগো বার্নাব্যুতে সুবিধাজনক অবস্থায় থেকেই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে এল ক্ল্যাসিকো দ্বৈরথে যা দরকার তার সবই ছিল ম্যাচজুড়ে। আক্রমণ-পাল্টা আক্রমণ, গোল, দৈহিক শক্তির প্রদর্শন। শেষমেশ সব ছাপিয়ে স্পট লাইটটা নিজের উপর নিয়ে নেন বার্সেলোনার হয়ে ইতিহাস গড়া মেসি। রোমাঞ্চকর লড়াইয়ে তার দল গ্যালাকটিকোদের হারায় ৩-২ গোলে।
ম্যাচের ২৮ মিনিটে কর্ণার থেকে গোল করে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে দেন ক্যাসেমিরো। ৫ মিনিট পরই মেসির দুর্দান্ত গোলে সমতায় ফেরে বার্সা।
এরপর ৭৩ মিনিটে রাকিতিচের গোলে ২-১ এগিয়ে যায় অতিথিরা। ৮৫ মিনিটে বদলি রদ্রিগেজের গোলে ২-২ এ সমতা আনে রিয়াল। কিন্তু মেসি-জাদু তখনো বাকি। খেলার অতিরিক্ত সময়ে ডি বক্সের ভেতর থেকে তার বাঁকানো শটে রিয়াল-কিপার নাবাসকে ফাঁকি দিয়ে বল জালে জড়ালে, অবিশ্বাস্য জয়টি পায় কাতালানরা। আর এ গোলের সাথে সাথে বার্সার হয়ে ৫০০ গোল করার অন্যন্য রেকর্ড গড়ের আর্জেন্টাইন এ সুপার স্টার।
এ জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে ফিরলো বার্সেলোনা। তবে বাকি ম্যাচগুলোয় গ্যালাকটিকোরা আর ভুল না করলে ৪ মৌসুম পর আবারো শিরোপা স্বাদ পাবে তারাই।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি