ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রুদ্ধশ্বাস জয় রংপুর রাইডার্সের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ২০ নভেম্বর ২০১৭ | আপডেট: ২৩:০৯, ২০ নভেম্বর ২০১৭

কয়েকটা ম্যাচ যেন পরিকল্পনামতো হচ্ছিল না রংপুর রাইডার্সের। গেইল-ম্যাককালামরা এলেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে গত ম্যাচে হেরেছিল দলটি। তবে এটি কাটিয়ে ওঠে জয়ের ধারায় ফিরল রংপুর রাইডার্স। সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে তারা। এই জয়ের মাধ্যমেই পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এলো দলটি।

ব্যাট হাতে ঝলক দেখালেন গেইল। প্রথমে ব্যাটিং করে গেইলের হাফ সেঞ্চুরিতে সিলেটকে ১৭০ রানের লক্ষ্য দেয় রংপুর। জবাবে ৪ উইকেটে ১৬২ রানেই থেমে যায় সিলেটের ইনিংস। টানা তিন ম্যাচ হারের পর ৭ রানে নাসির হোসেনের সিলেট সিক্সার্সকে হারিয়ে রাজসিক প্রত্যাবর্তন ঘটল মাশরাফি বাহিনীর।
১৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানেই প্রথম উইকেট হারায় সিলেট। সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে যান ৪ বলে ৮ রান করা গুনাথিলাকা। সিলেট শিবিরে দ্বিতীয় আঘাত হানেন রংপুর অধিনায়ক মাশরাফি্। ম্যাশের বলে রবি বোপারার তালুবন্দি হন ২ রান করা বাবর আজম। এরপরেই দলের হাল ধরেন অধিনায়ক নাসির হোসেন এবং সাব্বির রহমান।
সাব্বিরের বিধ্বংসী ব্যাটিং-এ ৪৯ বলে ৭ চার ২ ছক্কায় ৭০ রান করেন। পরে পেরেরার বলে ম্যককালামের তালুবন্দি হন। তিনি যখন আউট হন তখন জয় থেকে মাত্র ২৮ রান দূরে সিলেট সিক্সার্স। এর মধ্যে হাফ সেঞ্চুরি তুলে নেন নাসির। কিন্তু সেটা কোনো কাজে আসেনি। ৪৩ বলে ১ চার ১ ছক্কায় ৫০ রান করে মাঠ ছাড়েন নাসির।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৬৯ রান তুলে রংপুর রাইডার্স। ওপেন করতে নেমেই সিলেট বোলারদের বেদম প্রহার শুরু করেন গেইল-ম্যাককালাম। ৮.৩ ওভারে দুজনে মিলে গড়েন ৮০ রানের ওপেনিং জুটি। শেষ পর্যন্ত নাসির হোসেনের বলে ছক্কা হাঁকাতে গিয়ে প্ল্যাংকেটের তালুবন্দি হন ২১ বলে ৩ চার ৩ ছক্কায় ৩৩ রান করা ম্যাককালাম। অপর প্রান্তে থাকা গেইল ৩৮ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি।
বোল্ড হওয়ার আগে তার সংগ্রহ ৩৯ বলে ২ চার ৫ ছক্কায় ৫০ রান। এই দুজনের বিদায়ের পরই খেই হারিয়ে ফেলে রংপুরের ব্যাটসম্যানরা। আবুল হাসানের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৮ রান করেন শাহরিয়ার নাফীস। ২৫ রান করে প্ল্যাংকেটের বলে এলবিডাব্লিউ হয়ে যান মোহাম্মদ মিথুন। শেষদিকে রবি বোপারার দৃঢ়তায় রানের চাকা ঘুরতে থাকেদলটির। বোপারাও ১২ বলে ২৮ রান করে রান-আউট হয়ে যান।

আর/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি