ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রুশ ‘হত্যার’ শিকার সেই সাংবাদিক বেঁচে আছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ৩১ মে ২০১৮ | আপডেট: ১২:১১, ৩১ মে ২০১৮

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক ও ইউক্রেনের সাংবাদিক আরকেডি বাবাচেঙ্কা বেঁচে আছেন। এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি তার ‘খুন’ হওয়ার খবর ও অন্যান্য বিষয় নিয়ে খোলামেলা কথা বলেছেন।

রুশ গুপ্তচরদের দ্বারা খুন হয়েছেন, এমন সংবাদের ২৪ ঘণ্টা না পেরোতেই নাটকীয়ভাবে টেলিভিশনে হাজির হয়েছেন চেচনিয়া যুদ্ধে অংশ নেওয়া সাবেক এই সেনা কর্মকর্তা। ইউক্রেনের নিরাপত্তা বাহিনী এক সংবাদ সম্মেলনে জানায়, বাবাচেঙ্কার মৃত্যুর বিষয়ে তারা মিথ্যা সংবাদ দিয়েছিল।

এর আগে ইউক্রেনের কর্তৃপক্ষ জানায়, বাবাচেঙ্কাকে তার নিজ ফ্ল্যাটে খুন করা হয়েছে। তবে রুশ গুপ্তচরদের হাত থেকে বাবাচেঙ্কাকে বাঁচানোর জন্যই এই নাটক করা হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের নিরাপত্তা বাহিনী ও বাবাচেঙ্কা।

সংবাদ সম্মেলনে বাবাচেঙ্কা বলেন, আমি যা করেছি তার জন্য ক্ষমা চাচ্ছি। তবে এ মিথ্যা অভিনয় করা ছাড়া আমার উপায় ছিল না। নিজেকে বাঁচানোর জন্যই এ অভিনয় করতে হয়েছে আমাকে।

বাবাচেঙ্কাকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কড়া সমালোচক হিসেবে চেনেন বিশ্ব। ইউক্রেন ও সিরিয়ায় রুশ হস্তক্ষেপ নিয়ে তিনি বরাবরই সরব থেকেছেন। ২০১৪ সালে ইউক্রেনে রুশ সমর্থিথ সরকারের পতন ঘটলে দেশটির সঙ্গে রাশিয়ার টানাপোড়েন শুরু হয়।

সূত্র: রয়টার্স
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি