ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রোমারিওকে ছাড়িয়ে নেইমার, খুশি তিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ২৩ জুন ২০১৮

ব্রাজিল ফুটবলের বেশ কয়েকজন জীবন্ত কিংবদন্তির মধ্যে রোমারিও নামটি উপরের সারিতে। পেলে-রোনালদোর পরেই হয়তো এই নামটি উচ্চারিত হয় ব্রাজিল সমর্থকদের কন্ঠে।

রোমারিওকে ছুতে হলে অনেকটা পথ পাড়ি দিতে হবে নেইমারকে। এর আগে অন্তত গোলের দিক দিয়ে তাঁকে ছাড়িয়ে গেলেন নেইমার।

আজ ইনজুরি টাইমে কোস্টারিকার বিপক্ষে তাঁর গোলটা ছিল ব্রাজিলের জার্সিতে ৫৬তম। এতদিন ৫৫ গোল নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে ছিলেন রোমারিও। এখন এককভাবে ব্রাজিলের হয়ে তৃতীয় সর্বোচ্চ গোলের কীর্তি নেইমারের। সামনে কেবল ৬২ গোল করা রোনালদো আর ৭৭ গোল করা পেলে।

ইনজুরির জন্য প্রায় সাড়ে তিন মাস মাঠের বাইরে থেকে ফিরেছেন নেইমার। বিশ্বকাপে প্রথম ম্যাচে ছিলেন নিজের ছায়া হয়ে। ব্রাজিলজুড়ে বয়ে যায় সমালোচার ঝড়। দলের বদলে নিজের জন্য খেলছেন-উঠে এমন অভিযোগও। এজন্যই আজ গোল করে কেঁদে ফেলেছিলেন তিনি।

তাঁর গোলে খুশি কোচ তিতে। তিনি বলেন, ‘নেইমার কিন্তু মানুষ, ভুলে যাবেন না। সেরে উঠে পুরো ছন্দে ফিরতে সবারই সময় লাগে। আমরা দল হয়ে ভালো খেলেছি। নেইমারও ভালো খেলেছে।’

অভিনয়ের জন্য রেফারি বাতিল করেছেন নেইমারের আদায় করা পেনাল্টি। তবে তিতের চোখে পেনাল্টিই ছিল সেটা, আমরা রেফারি বা কারও সাহায্য নিয়ে জিততে চাই না। এর দরকারও নেই। আমার চোখে ওটা পেনাল্টিই ছিল। আমি রেফারি হলে বাতিল করতাম না সিদ্ধান্তটা।

নেইমারের ছায়া থেকে বের হয়ে এসেছেন ফিলিপে কৌতিনিয়ো। টানা দুই ম্যাচে গোল করেছেন বার্সার এই তারকা। তারপরও ফিট নেইমারকে পেয়ে খুশি তিনি। বলেন, ব্রাজিলের হয়ে যখন খেলবেন তখন অনেক বড় দায়িত্ব নিয়ে খেলতে হয়। শেষ পর্যন্ত হাল না ছেড়ে ইনজুরি টাইমে দুই গোল আদায় করেছি আমরা। নেইমারের অনেক কঠিন সময় গেছে। ও গোল পাওয়ায় সবাই খুশি আমরা।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি