ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গা ইস্যুতে বিএনপি লিপ সার্ভিস দিচ্ছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৯, ২২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে সো কলড (তথাকথিত) জাতীয় ঐক্য ডেকে লিপ-সার্ভিস (বক্তব্যসর্বস্ব) দিয়ে যাচ্ছে বিএনপি। শুধু সরকারের সমালোচনা করলেই কি জাতীয় ঐক্য হয়ে যায়? জাতীয় ঐক্য কি তাদের মুখে নাকি মনে, আমি জানতে চাই। রাজধানীতে শুক্রবার সকালে ‘বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস-২০১৭’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে প্রতি মাসের প্রথম শুক্রবার ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেন। 

ওবায়দুল কাদের বলেন, ‘ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস আমরা কাগজে লিখলাম, সুন্দর সুন্দর বক্তব্য দিলাম, বাস্তবতা যদি না থাকে তাহলে এসব কথা বলে লাভ নেই। শুধু মুখে নয়, আমরা কারমুক্ত দিবসের যথার্থতা যেন উপলব্ধি করি এবং বাস্তবতা যেন  প্রয়োগ করি।

এ সময় সংবাদকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমি সচিব সাহেবের সঙ্গে আলাপ করেছি, আমাদের ইলিয়াস কাঞ্চন সাহেব এখানে আছেন। সবার সঙ্গে আলোচনা করে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। সেটি হচ্ছে প্রতি মাসের প্রথম শুক্রবার রাজধানীর গুরুত্বপূর্ণ এই সড়কটি ব্যক্তিগত গাড়িমুক্ত থাকবে।


এসময় বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে সো কলড জাতীয় ঐক্য ডেকে লিপ-সার্ভিস (বক্তব্যসর্বস্ব) দিয়ে যাচ্ছে বিএনপি। শুধু সরকারের সমালোচনা করলেই কি জাতীয় ঐক্য হয়ে যায়? জাতীয় ঐক্য কি তাদের মুখে নাকি মনে, আমি জানতে চাই।’


তিনি আরও বলেন, ‘আমি তো ওখান (কক্সবাজারের উখিয়ায় শরনার্থী শিবির) থেকে এলাম পাঁচ দিন পর। এদের (বিএনপি নেতাদের) কি এ ধৈর্য আছে? তাদের কি এই মানসিকতা আছে বা চেতনা আছে? তারা যা করছে তা হলো দায়সারা। জাস্ট লোকদেখানো একটা প্রতারণা। তাদের মুখের কথা আর মনের কথা এক নয়। এটা এত দিনে প্রমাণ হয়ে গেছে। যেখানে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হচ্ছে, স্যানিটেশন দেওয়া হচ্ছে, চিকিৎসা দেওয়া হচ্ছে, খাদ্য সরবরাহ করা হচ্ছে—বাস্তবে ওই উখিয়া, টেকনাফ গিয়ে পরিস্থিতি দেখে বিএনপি কথা বলছে না। সুতরাং আমি বলব, তারা লিপ-সার্ভিস দিচ্ছে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, আসলে চার/পাঁচ লাখ লোক, তাদের ভেতরে ১০/২০ ট্রাক নিয়ে যাবে, তা তো লুট হয়েছে যাবে, যদি নিয়ম না মানেন। আপনার নিজেরও নিরাপত্তা থাকবে না। কী যে অবস্থা, তা ভাবতেও পারবেন না। ঢাকায় বসে প্রেস রিলিজ দেওয়া যায়, মায়াকান্না দেখানো যায়।


রাজধানীর মানিক মিয়া এভিনিউতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই জাতীয় সংগীতের পর নানা রঙের বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এন ছিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর সুদীপ মুখার্জি, নিরাপদ সড়ক চাই সংগঠনের ইলিয়াস কাঞ্চন প্রমুখ। অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, নিরাপদ সড়ক চাই, পরিবেশ আন্দোলনসহ ৪৬টি সংগঠন।


ঢাকা পরিবহন সমন্বয় পরিষদের আয়োজনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
 
//এআর



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি