ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইইউসহ তিন দেশের পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১৯ নভেম্বর ২০১৭

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে আজ রোববার সকালে কক্সবাজারে পৌছেছেন তিন দেশের পররাষ্ট্রমন্ত্রী। তাদের সঙ্গে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিও। সকাল সাড়ে নয়টার দিকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্ব তেজগাঁও বিমান ঘাঁটি থেকে হেলিকপ্টারে করে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন তারা।

তিন পররাষ্ট্রমন্ত্রী হলেন- জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার। তাদের সঙ্গে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্র বিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনি।

কক্সবাজার পৌঁছে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালংসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গেও কথা বলবেন বিদেশি মন্ত্রীরা।

কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার আগে সকাল ৮টায় সফররত জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। প্রায় সোয়া এক ঘণ্টা এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্র জানিয়েছে, রোহিঙ্গা সংকট কাটাতে জাপানের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। জাপানের পক্ষ থেকেও সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বিকেলে অতিথিদের নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ফিরবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। পরে রাতেই ২০ ও ২১ নভেম্বর মিয়ানমারের নাইপি দো তে অনুষ্ঠেয় আসেম সম্মেলনে যোগ দিতে ঢাকা ত্যাগ করবেন তারা। সেখানে যাবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীও।

 

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি