ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের বিশেষ দূত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:১৯, ২০ জানুয়ারি ২০১৮

মিয়ানমারের সেনা নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করতে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াং হি লি।

শনিবার সকাল ১০টার দিকে তিনি টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেন বলে জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব শোয়েব আব্দুল্লাহ। তিনি সাংবাদিকদের বলেন, টেকনাফের হিমলা ইউনিয়নের দমদমিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান ইয়াং হি লি। পরে সেখানকার রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেওয়া বেশ কয়েকজন নারী ও পুরুষের সঙ্গে কথা বলেন তিনি।

পরিদর্শনের সময় তার সঙ্গে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব শোয়েব আব্দুল্লাহ। শোয়েব আব্দুল্লাহ এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ইন্টারসেক্টর কো-অর্ডিনেটর মারবু ছাড়াও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইউএনএইচসিআরসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন ইয়াং হি লি। রোহিঙ্গারা এসময় দেশটিতে তাদের উপর করা নির্যাতনের চিত্র তুলে ধরেন। উল্লেখ্য, জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হি লি গত বুধবার রাতে ঢাকায় পৌঁছেন। শুক্রবার দুপুরে তিনি কক্সবাজার আসেন। আাগামী ২৩ জানুয়ারি তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি