ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গা সংকট মোকাবেলায় জাতীয় ঐক্য গড়ে তুলুন: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ১৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৮, ২৬ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা সংকট মোকাবিলায় সরকার জাতিকে ঐক্যের পরিবর্তে বিভক্ত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সংকট সমাধানে সব রাজনৈতিক দলের সভা করে জাতীয় ঐক্য তৈরির কথাও বলেছেন তিনি।


শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোট আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র যদি এভাবে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে, এমন নজির পাকিস্তান আমলেও দেখিনি। এত বড় দুর্বৃত্ত এরশাদ আমলেও দেখিনি। এটা সন্ত্রাসীরাষ্ট্রে পরিণত হচ্ছে। এত বড় একটা সংকট, রোহিঙ্গা সংকট। এটা মোকাবিলায় সব রাজনৈতিক দলের সভা করে জাতীয় ঐক্য তৈরি করতে হবে। রোহিঙ্গাদের কি যে মানবেতর পরিস্থিতি, অথচ সেখানে সরকার রোহিঙ্গাদের ত্রাণ দিতে বাধা দিল বিএনপিকে। কেন বাধা দিলেন ত্রাণ দিতে?


তিনি বলেন, সরকারের সবচেয়ে বড় শত্রু হচ্ছে, বিএনপি আর বিরোধী দল। রোহিঙ্গা ইস্যুতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হচ্ছে। প্রতিদিনি গুম, খুন, ধর্ষণ বেড়েই চলছে। উল্টো জনগণকে ডাইভার্ট করার জন্য জিয়া পরিবারের বদনাম শুরু করেছে। গুমের বিষয়ে সরকার ঢাক গুড়গুড় করছে কেন? যদি কেউ গুম হয়ে যায়, সেটা খুঁজে দেওয়ার দায়িত্ব সরকারেরই। এভাবে করে ক্ষমতায় কিছু দিন টিকে থাকা যায়।


বিএনপির এই নেতা কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুরসহ যাঁরা গুম হয়েছেন, সবাইকে ফেরত দেওয়ার দাবি জানান।  


গুম নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, রাষ্ট্রে যা কিছু ঘটবে তার সব দায় সরকারের।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ ইব্রাহিম, এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদ ও এনটিপির মহাসচিব ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি