ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সঙ্কটে খালেদা জিয়া কোথায় : তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৩৪, ১৬ সেপ্টেম্বর ২০১৭

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে তুরস্কের ফার্স্ট লেডি এসেছেন, পররাষ্ট্রমন্ত্রী এসেছেন, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এসেছে। জাতিসংঘে আজ এটা আলোচনা হবে।  জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সর্বসম্মতিক্রমে একটা সিদ্ধান্ত দিয়েছে যে, কেউ তার ভেটো দেয়নি। কিন্তু কোথায় খালেদা জিয়া? তিনি বলেন, আমাদের দেশের কিছু লোক আছে যাদের দল নাই, দলহীন তারা সুযোগ পেলে সরকারে বিপক্ষে এবং বিএনপির পক্ষে দাঁড়ায়।


শনিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে সাবেক কর কমিশনার ও মুক্তিযোদ্ধা এস এম জাহাঙ্গীরের চারটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এই মন্তব্য করেন।


আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এই সদস্য বলেছেন, রোহিঙ্গা মুসলিমদের সহায়তা করায় গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক নেত্রী বললেও বিএনপি তাঁকে মিয়ানমারের কার্যত নেতা অং সান সুচির সঙ্গে তুলনা করছে।

তিনি বলেন, লন্ডনের একটি নামকরা টেলিভিশনে মাদার অব হিউম্যানিটি (মানবতার মা) খেতাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভূষিত করে নিউজ প্রচার করেছে। কিন্তু বাংলাদেশে একটি দল (বিএনপি) আছে যারা অং সান সু চির সঙ্গে তুলনা করে বক্তব্য দাঁড় করিয়েছে। চিন্তা করে দেখেন ওরা কত নোংরা। এদের চিন্তা চেতনা কত নিচু’, বলেন বাণিজ্যমন্ত্রী।


রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, আমরা ১৬ কোটি দেশের মানুষ, অতি ঘনবসতিপূর্ণ। কিন্তু আমাদের হৃদয় আছে। আমাদের মন আছে। এসব দেখে আমাদের একাত্তরের স্মৃতি ভেসে ওঠে। কীভাবে আমাদের মা-বোন সেদিন ভারতে গিয়ে আশ্রয় নিয়েছিল। সুতরাং আমাদের অভিজ্ঞতা আছে। সে অভিজ্ঞতার আলোকেই মানবিক দিক থেকে বিবেচনা করে এদের আমরা আজকের বাংলাদেশে আশ্রয় দিয়েছি। আমরা মনে করি অনতিবিলম্বে সে গণহত্যা বন্ধ করা উচিত।


আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতা বলেন, বিএনপি মহাসচিব বলেছেন, বিলম্বে হলেও প্রধানমন্ত্রীর বোধোদয় হয়েছে, অর্থাৎ তিনি যে কক্সবাজার গেলেন। বিজিবিকে তারা যে মিয়ানমারের গৃহহারা মানুষকে আশ্রয় দিয়েছে এ নির্দেশ তো প্রধানমন্ত্রীর। তার নির্দেশেই তো আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী কাজ করছে।


 প্রধানমন্ত্রী কী না করেছেন? মানুষ প্রধানমন্ত্রীকে সেখানে পেয়ে আবেগাপ্লুত হয়েছে, কিন্তু বেগম খালেদা জিয়া নিখোঁজ। তিনি হারিয়ে গেছেন। তিনি লন্ডনে বসে টুইটারে একটা বিবৃতি দিয়েছেন। তাঁর এমন কী রোগ, যে কারণে দেশে আসতে পারছেন না? মানবিক গুণাবলি থাকলে তিনি সব কিছু ত্যাগ করে এখানে এসে সেই গৃহহারা সর্বহারা মানুষের পাশে এসে দাঁড়াতেন।’


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি