ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের জন্য ৬শ শৌচাগার নির্মাণ করবে আ. লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ২২ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য আওয়ামী লীগ ছয় শত শৌচাগার নির্মাণ করে দেবে। দলটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এ কথা জানিয়েছেন।

শুক্রবার আওয়ামী লীগের প্রতিনিধি দল উখিয়া ও টেকনাফে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরির্দশন এবং ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন।

শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রোহিঙ্গাদের মানবিক সেবা দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কাজ করছেন।

কোনো রোহিঙ্গা না খেয়ে মরবে না- এ লক্ষ্যে দলের পক্ষ থেকে মানবিক সেবা প্রদান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের উদ্যোগে আগামী এক সপ্তাহের মধ্যে রোহিঙ্গাদের জন্য ছয়শ শৌচাগার নির্মাণ করা হবে। এছাড়া প্রতিটি ক্যাম্পে দুই জন চিকিৎসক এবং ত্রাণ হিসেবে ওষুধও দলের পক্ষ থেকে সরবরাহ করা হবে।

এ সময় সড়কসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে পড়া রোহিঙ্গাদের নির্ধারিত শরণার্থী ক্যাম্পে ফিরে যাওয়া আহবান জানান এই আওয়ামী লীগ নেতা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর ও স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রে এরই মধ্যে ৫৪টি নলকূপ, ১৫৫টি শৌচাগার স্থাপন করেছে প্রতিষ্ঠানটি। এছাড়াও ১০টি আশ্রয়কেন্দ্রে ৩৫টি স্বাস্থ্যকেন্দ্র চালু করা হয়েছে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি