ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের ত্রাণ ঠেকাতে পেট্রলবোমা হামলা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪১, ২১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১১:৪২, ২২ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে যাওয়া রোহিঙ্গাদের জন্য ত্রাণ দিচ্ছে রেডক্রস। কিন্তু ত্রাণ ঠেকাতে মরিয়া সেখানকার কিছু উগ্রপন্থী। ত্রাণ ঠেকাতে তারা পেট্রলবোমা হামলা চালিয়েছে। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আন্তর্জাতিক রেডক্রস ওই ত্রাণ নিয়ে রাখাইন রাজ্যে যাচ্ছিল। খবর রয়টার্স।

রয়টার্সের খবরে বলা হয়, বুধবার রাতে রাখাইনের রাজধানী সিতেতে রেডক্রসের কর্মীরা বিভিন্ন ত্রাণসামগ্রী নৌকায় তুলছিলেন। এই ত্রাণসামগ্রী রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য নিয়ে যাওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছিল। এ সময় রোহিঙ্গাবিরোধী শত শত উগ্র বৌদ্ধ বিক্ষোভকারী লাঠি-রড নিয়ে সেখানে হাজির হয়ে ত্রাণকর্মীদের বাধা দেওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে পেট্রলবোমাও নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা।

তবে এ ঘটনায় ত্রাণকর্মীদের কেউ হতাহত হয়নি বলে রেডক্রসের একজন মুখপাত্র জানান।

খবর পেয়ে অন্তত ২০০ পুলিশ সদস্য ঘটনাস্থলে হাজির হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তারা ফাকা গুলি ছোড়েন। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেওয়ার সময় অন্তত আটজন আহত হন বলে জানায় প্রত্যক্ষদর্শী ও মিয়ানমারের সরকারি দপ্তর।

গত ২৫ আগস্ট রাখাইনে পুলিশ ও সেনাবাহিনীর বেশ কয়েকটি চৌকিতে হামলা চালায় বিদ্রোহীরা। এর জাবাবে সেখানে সহিংস অভিযান শুরু করে মিয়ানমারের সেনা ও পুলিশ। গুলি-আগুনে নিহত হয় অন্তত এক হাজার রোহিঙ্গা। অভিযানের মুখে প্রাণভয়ে সোয়া চার লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে এসেছে। রাখাইনে কিছু রোহিঙ্গা এখনো থাকলেও তারা খাদ্যসংকটে পড়েছে। প্রাণভয়ে বাইরে বের হচ্ছে না। এই পরিস্থিতিতে সেখানে ত্রাণ সরবরাহের উদ্যোগ নেয় রেডক্রস।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি