ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গাদের সহায়তার আহ্বান রোনালদোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪০, ১৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:২৭, ১৬ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিক রোহিঙ্গা জনগোষ্ঠীকে সাহায্যের আহ্বান জানিয়েছেন রিয়াল মাদ্রিদের পুর্তগাল সুপার স্টার ক্রিস্টিয়নো রোনালদো।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টিগ্রাম ও টুইটারে ক্ষুদে বার্তা পাঠিয়ে এই মানবিক সহায়তা প্রদানের আহবান জানান বিশ্ব নন্দিত এই ফুটবল তারকা।

মিয়ানমারের রাখাইন অঞ্চল থেকে বাংলাদেশে পালিয়ে আসা শরণার্থী শিবিরে আশ্রয় নেওয়া সন্তান কোলে নিয়ে এক পিতার ছবির পাশে নিজের সন্তানদের নিয়ে একটি ছবিও পোস্ট করেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবির ক্যাপসনে রোনালদো লিখেছেন ‘একটাই পৃথিবী। যেখানে আমরা সবাই নিজের সন্তানদের ভালোবাসি। অনুগ্রহ করে রোহিঙ্গাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিন।’

মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারি ও আধা-সরকারি বাহিনীর নৃশংস অত্যাচারে টিকতে না পেরে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে ৭ লাখেরও বেশি রোহিঙ্গা।

যাদের মধ্যে প্রায় সাড়ে ৬ লাখেরও বেশি মানুষের জরুরি ত্রাণ সহায়তার প্রয়োজন। বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে সাড়ে ১৬ হাজার শিশু রয়েছে যাদের বয়স ৫৯ মাসের কম।

রোনালদো হচ্ছেন বিশ্বের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের একজন। খেলাধুলার বাইরে তিনি বিভিন্ন ধরনের দাতব্য কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। যে কারণে তাকে বলা হয় সবেচেয়ে বেশি ‘চ্যারিটেবল ক্রীড়াবিদ’। সেভ দ্য চিল্ড্রেন, ইউনিসেফ, ওয়ার্ল্ড ভিশন এবং ২০১৫-সহ বিপুল সংখ্যক দাতব্য সংস্থার শুভেচ্ছা দূত হিসেবে কাজ করে আসছেন রোনালদো।

যুদ্ধবিধ্বস্ত গাজা উপকুলে স্কুলঘর নির্মাণে অর্থ সংগ্রহের জন্য রোনালদো ২০১১ সালে তার ইউরোপীয় গোল্ডেন বুট ট্রফিটি নিলামে বিক্রি করে দিয়েছিলেন। সেখানে এর মূল্য উঠেছিল ১২ লাখ পাউন্ড। মুমূর্ষু শিশুদের জরুরি চিকিৎসা সেবা দিতে তহবিল সংগ্রহের জন্য রোনালদো নিলামে দিয়েছিলেন তার ২০১৩ সালের ব্যালডিঅঁর খেতাবের ট্রফি। 

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি