ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গারা যতদিন আসবে আমরা আশ্রয় দেবো : স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪৭, ২৭ সেপ্টেম্বর ২০১৭

নির্যাতনে শিকার রোহিঙ্গারা যতদিন আসবে বাংলাদেশ তাদের আশ্রয় দেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা নাগরিকরা যতদিন ধরে আসবে মানবিক কারণে আমরা ততদিন তাদের আশ্রয় দেবো। আমরা বিশ্বাস করি মিয়ানমার তাদের নাগরিক রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে।

তিনি বলেন, মিয়ানমার সরকার সে দেশে আমাদের সফরের আমন্ত্রণ জানিয়েছিল। আমরাও সিদ্ধান্ত নিয়েছিলাম চলতি বছরের অক্টোবর মাসে যাবো। মিয়ানমারের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বাংলাদেশ সফরকালে এ আমন্ত্রণ জানান। এর মধ্যে রোহিঙ্গা নির্যাতন শুরু হয়। এখন প্রধানমন্ত্রীর সম্মতি পেলে আমরা মিয়ানমার সফরে যাব।

মিয়ানমার সফরে গেলে কোন বিষয় নিয়ে আলোচনা হতে পারে এমন প্রশ্ন করা হলে তিনি জানান, রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া এবং মাদক চোরাচালান নিয়ে আলোচনা হতে পারে। তিনি বলেন, সরকার নির্যাতনের শিকার রোহিঙ্গাদের আশ্রয় দেবে কিন্তু বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের হেলিকপ্টার ওড়ার বিষয়ে আমরা চরম ধৈর্য্যের পরিচয় দিচ্ছি। আমরা যেকোনো সমস্যা আলাপ আলোচনা করে সমাধান করবো। কোনো উস্কানিতে পা দেবে না বাংলাদেশ।

রোহিঙ্গাদের কতদিন রাখবেন এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় আমরা ভারতে আশ্রয় নিয়েছিলাম। ভারত আমাদের খাবার দিয়েছিল, আশ্রয় দিয়েছিল। মানবিক কারণে আমরাও রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। এ জন্য বিশ্ববাসী প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছে।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি