ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিতের সেঞ্চুরিতে ১৯৮ রান টপকে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৫:৪০, ৯ জুলাই ২০১৮

রোহিত শর্মার অসাধারণ সেঞ্চুরিতে ইংল্যান্ডের সঙ্গে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতলো ভারত। গতরাতে ব্রিস্টলে ইংল্যান্ডের দেওয়া ১৯৯ রানের টার্গেট ৮ বল বাকি থাকতেই টপকে যায় কোলহিরা।

টস জিতে ফিল্ডিং নেয় ভারত। জেসন রয়ের ঝড়ো ব্যাটিংয়ে স্বাগতিকরা ৯ উইকেটে করে ১৯৮ রান। বড় লক্ষ্যে নেমে দারুণ জবাব দেন রোহিত। তাতে ১৮.৪ ওভারে ৩ উইকেটে ২০১ রান করে ভারতীয়রা।

ভারতের জয়ের নায়ক ডনহাতি রোহিত শর্মা। ১৯৮ রানের পাহাড় টপকাতে বেগ পেতে হয়নি শর্মার অনবদ্য সেঞ্চুরির সুবাদেই। ৫৬ বলে ১১ চার ও ৫ ছয়ে সেঞ্চুরি করেন তিনি। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে তিন সেঞ্চুরির মালিক হলেন রোহিত। ১০০ রানে অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

অধিনায়ক বিরাট কোহলি ৪৩ রান করেন ২৯ বল খেলে। রোহিতের সঙ্গে ভারতীয় অধিনায়ক গড়েন ৮৯ রানের জুটি।

এর আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় শুরুতে আফসোস করতে হয়েছিল ভারতকে। পাওয়ার প্লেতে জেসন ও জস বাটলারের উদ্বোধনী জুটি ৭৩ রান করে। ৭.৫ ওভারে বাটলার ৭টি চারে ৩৪ রানে আউট হলে কিছুটা গতি কমে ইংল্যান্ডের ব্যাটিংয়ে।

এক ওভার বিরতি দিয়ে জেসন আউট হন ৬৭ রানের সেরা পারফরম্যান্স করে। ৩১ বলে ৪টি চার ও ৭টি ছয় মারেন তিনি।

তারপর হার্দিক পান্ডিয়ার স্পিনে বিপর্যয়ের মুখোমুখি হয় স্বাগতিকরা। যদিও অ্যালেক্স হেলসের ৩০ ও জনি বেয়ারস্টোর ২৫ রানে ইংল্যান্ড প্রায় দুইশ রান জমা করে স্কোরবোর্ডে।

পান্ডিয়া ৪ ওভারে ৩৮ রান দিয়ে নেন ৪ উইকেট। ব্যাট হাতেও রোহিতের সঙ্গে অপরাজিত ৫০ রানের জুটিতে ভারতকে জেতান এই অলরাউন্ডার। ১৪ বলে ৪টি চার ও ২ ছয়ে ৩৩ রান করেন তিনি।

সূত্র : ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি