ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লঙ্কান নতুন অধিনায়ক হলেন লাকমল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ২৩ জুন ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে দল থেকে নিয়মিত অধিনায়ক দীনেশ চান্দিমাল বাদ পড়ায় সুরঙ্গ লাকমলকে নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বল টেম্পারিং ও অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক দীনেশ চান্দিমাল।

শনিবার (২৩ জুন) আনুষ্ঠানিক এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়, দীনেশ চান্দিমালের অনুপস্থিতিতে লাকমলকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার বার্বাডোজে প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলতে নামছে। এরই মধ্যে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবীয়রা।

দ্বিতীয় টেস্টে আম্পায়ারদের দেওয়া শাস্তির বিরোধিতা করে দুই ঘণ্টার বেশি সময় মাঠে নামেনি শ্রীলঙ্কা। এ ঘটনাকে ‘অখেলোয়াড়ি আচরণ’ বলেছে আইসিসি। চান্দিমালের বিরুদ্ধে স্পষ্ট অভিযোগ পেয়েছেন আম্পায়াররা। ইএসপিএন-ক্রিকইনফো থেকে জানা যায়, টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনে লঙ্কানদের বল ব্যবহারের পদ্ধতিতে প্রথম সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। তিন আম্পায়ার সম্প্রচারকদের কাছ থেকে ভিডিও ফুটেজ পরীক্ষা করে দেখেন। ভিডিওতে আম্পায়াররা দেখতে পান,চান্দিমাল পকেট থেকে কিছু একটা বের করে মুখে দিচ্ছেন, পরক্ষণেই লালা লাগিয়ে দিচ্ছেন বলে, তারপর বল তুলে দেন লাহিরু কুমারার হাতে। আর এর ভিত্তিতেই টেম্পারিংয়ের অভিযোগ আনেন আম্পায়াররা।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি