ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লতা মঙ্গেশকার পুরষ্কার পাচ্ছেন উদিত নারায়ণ, আলকা ইয়াগনিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫২, ২২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৪:১৮, ২৩ অক্টোবর ২০১৭

লতা মঙ্গেশকার পুরষ্কার পাচ্ছেন উদিত নারায়ণ এবং আলকা ইয়াগনিক ভারতের মধ্য প্রদেশ সরকার কর্তৃক প্রদানকৃত এই পুরষ্কারের জন্য আরও মনোনীত হয়েছেন সংগীত পরিচালক উশা খান্না, বাপ্পী লাহড়ী এবং আনু মল্লিক

আর প্লে ব্যাক গায়ক ক্যাটেগরীতে পুরষ্কার পাচ্ছেন আলকা ইয়াগনিক এবং উদিত নারায়ণ। ভারতে সঙ্গীত অঙ্গনে প্রদানকৃত জাতীয় পর্যায়ের সবথেকে সম্মানজনক পুরষ্কারগুলোর মধ্যে একটি।

মধ্য প্রদেশ সরকারের সূত্রে জানা যায়, সঙ্গীত পরিচালনা এবং পরিবেশনায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ তাঁদের এ সম্মাননা প্রদান করা হচ্ছে। মধ্য প্রদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মুখ সচিব মনোজ শ্রীভাস্তাব সম্প্রতি গণমাধ্যমকে বলেন, “জনপ্রিয় গায়িকা লতা মঙ্গেশকারের সম্মানে আগামী ২৬ অক্টোবর এই পুরষ্কার প্রদান করা হবে। ৮৮ বছর বয়সী কিংবদন্তি এই শিল্পীর জন্মস্থান ইনদৌরে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রদান করা হবে এ পুরষ্কার”। তিনি আরও বলেন, প্রতি বছরই সঙ্গীত পরিচালক এবং গায়ক-গায়িকাদের তাদের অসামান্য অবদানের জন্য এই পুরষ্কার দিয়ে আসছে মধ্য প্রদেশ সরকার।

প্রত্যেক বিজেতা পুরষ্কার হিসেবে ২লক্ষ রুপি, উত্তরীয়, শ্রীপাল এবং সম্মাননা স্মারক পাবেন। জনপিয় গায়ক সুদেশ ভোসলে অনুষ্ঠানে সংগীত পরিচালনা করবেন।

সূত্রঃ জি নিউজ

//এস এইচ//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি