ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘লন্ডন দূতাবাসে হামলা তারেকের নির্দেশে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ১২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০১৮

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা হওয়ার পর লন্ডন দূতাবাসে যে হামলা হয়, সেটি তারেক রহমানের নির্দেশেই হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারেক রহমানের নির্দেশেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করা হয়েছে। এ জন্য আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে।
আজ সকালে কক্সবাজার-টেকনাফ সড়ককে শহীদ এ টি এম জাফর আলম আরকান সড়কের নামকরণ ও গেইট উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
বিএনপি ভাঙার জন্য দলটির নেতারাই যথেষ্ট মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে ভাঙার জন্য অন্য কারো প্রয়োজন নেই। অন্যরা কেন তাদের দলে ভাঙন ধরাবে? তারা কি এসব কাজ কম পারেন? অতীতে তাদের দল ভাঙার নজির আমরা দেখেছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সময় তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা দেওয়া হবে। তবে জেলখানা আর গুলশানের বাসভবন এক নয়।
একটি দুর্নীতি মামলার রায় নিয়ে দেশে-বিদেশে অরাজকতার চেষ্টা করা হয়েছে বলেও অভিযোগ করেন সেতুমন্ত্রী।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বর্তমানে কারাবন্দি। আর একই মামলায় ১০ বছর সাজাপ্রাপ্ত দলটির দ্বিতীয় শীর্ষ নেতা তারেক রহমান লন্ডনে অবস্থানরত। খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে হামলা হয় লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি