ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

লন্ডনে এসিড হামলায় আহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৫৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭

ব্রিটেনের রাজধানী লন্ডনের পূর্বাংশের স্ট্রাটফোর্ড এলাকায় ‘এসিড হামলায়’ অন্তত ছয়জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাত ৮টার আগে ওয়েস্টফিল্ডের অপর পাশে স্ট্রাটফোর্ড সেন্টারে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

পুলিশকে খবর দেওয়া হলে তারা এসে মারাত্মক শারীরিক জখম করার সন্দেহে এক কিশোরকে গ্রেফতার করে, যার বয়স ১৫। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স এসে জখম অবস্থায় ৬ জনতে উদ্ধার করে। এদের মধ্যে গুরুত্বর তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ জানিয়েছে, পুরুষদের একটি দল লোকজনের ওপর ক্ষতিকর পদার্থ স্প্রে করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনীকেও খবর দেওয়া হয়। ঘটনাটি সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্কিত নয় বলে ধারণা করা হচ্ছে।

যারা আহত হয়েছেন বলে খবর হয়েছে তারা সবাই পৃথক অবস্থানে ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিসের পল গিবসন জানান, ছয়জনকে ঘ্টনাস্থলেই চিকিৎসা দেওয়ার পর তিনজনকে হাসপাতালে নেওয়া হয়। তাদের কারো আঘাতই প্রাণঘাতী বা জীবন পাল্টে যাওয়ার মতো গুরুতর নয় বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একদল লোকের মধ্যে তর্কাতর্কি চলছিল। হোসেন নামের বার্গার কিংয়ের একজন সহকারী ব্যবস্থাপক জানান, এক ব্যক্তি ‘মুখের এসিড ধুঁয়ে ফেলতে’ ফাস্ট ফুডের দোকানটিতে দৌঁড়ে প্রবেশ করেন। তার চোখের চারপাশটা কাটা ছিল এবং কাটা জায়গাটা পানি দিয়ে ধোয়ার চেষ্টা করছিল সে।

ওই বিপনীবিতানের বিপরীত পাশের ভবনগুলোর একটিতে বাস করেন তাহসিন তাজ, হৈ চৈ-য়ে বিরক্ত হয়ে কী ঘটেছে দেখতে উঁকি দিয়েছিলেন তিনি।

তিনি বলেন, পৌনে ৯টার দিক থেকেই আমি অনেক অ্যাম্বুলেন্স ও পুলিশের গাড়ির শব্দ পাই। কিন্তু এদিন ওয়েস্ট হ্যামের ম্যাচ থাকায় আমি ভেবেছিলাম, এটা ফুটবল নিয়ে কোনো ঝগড়া।

কিন্তু কিছু সময় পরেও শব্দ শুধু বাড়তেই থাকে। পরে দেখি সেখানে অনেক দমকলের গাড়ি, অ্যাম্বুলেন্স আর পুলিশ। সত্যি বলতে বেশ বিশৃঙ্খল অবস্থা। এ সময় আমি সত্যিই উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম।

সম্প্রতি লন্ডনে বেশ কয়েকটি অ্যাসিড হামলা হয়। গত ১৩ জুলাই দেড় ঘণ্টার ব্যবধানে পাঁচটি আলাদা আলাদা জায়গায় অ্যাসিড হামলা হয়। এর তিন দিন পর বাংলাদেশি–অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকার মাইল অ্যান্ড এলাকায় দুজনের ওপর অ্যাসিডজাতীয় তরল দিয়ে হামলা হয়। পরে ২৫ জুলাই রাতে দুই বাঙালির ওপর হামলা হয়। আগস্ট মাসেও অ্যাসিড হামলা হয়।

 

//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি