ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

লর্ডসে পাকিস্তানের দাপট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০০, ২৬ মে ২০১৮

ঘরের মাঠে সফরকারী পাকিস্তানের দাপটে কোনঠাসা স্বাগতিক ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিনেই বিশাল লিড দাঁড় করিয়েছেন বাবর আজম-আসাদ শফিকরা। দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের করা ১৮৪ রানের জবাবে ৮ উইকেট হারিয়ে ৩৫০ রান করেছে পাকিস্তান। লিড ইতোমধ্যে দাঁড়িয়েছে ১৬৬ রানের। চার ব্যাটসম্যান করেছেন অর্ধশতক।

১ উইকেট হারিয়ে ৫০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। আজহার আলী ও হারিস সোহেল শুরুর ঘণ্টা খানেক সাবধানে ব্যাট চালিয়ে কাটিয়ে দেন। ৭৫ রানের জুটি গড়ে তোলেন এই দুই ব্যাটসম্যান। ৩৯ রান করা হারিস সোহেলকে ফিরিয়ে জুটি ভাঙেন মার্ক উড। ১৩৩ বলে অর্ধশত করেন অন্য প্রান্তে থাকা আজহার আলী। তবে নিজের রান আর বাড়াতে পারেননি আজহার। পঞ্চাশেই তাঁকে ফেরান অ্যান্ডারসন।

এরপর আসাদ শফিক ও বাবর আজমের ৮৪ রানের জুটিতে ভর করে ইংলিশদের প্রথম ইনিংসের সংগ্রহ টপকায় পাকিস্তান। আসাদ শফিক ১০০ বলে ৫৯ রান করে বেন স্টোকসের বলে আউট হলেও চোট নিয়ে মাঠ ছাড়েন বাবর আজম। স্টোকসের বলে চোট পেয়ে মাঠ ছাড়ার আগে বাবর আজম ১২০ বলে তুলেছেন ৬৮ রান।

এরপর অলরাউন্ডার হয়ে ওঠা শাদাব খান ৮৫ বলে করে ৫২ রান। আর ফাহিম আশরাফ ৩৮ বলে খেলেন ৩৭ রানের ঝড়ো ইনিংস। শাদাব খানের উইকেট নেন বেন স্টোকস আর ফাহিম আশরাফের উইকেট তুলে নেন অ্যান্ডারসন।

ক্রিজে অপরাজিত আছেন মোহাম্মদ আমির ও মোহাম্মদ আব্বাস। আমির চেষ্টা করছেন ধরে খেলার। রান করেছেন ১৯। পাকিস্তান আশায় আছে বাবর আজমের সুস্থতার দিকে। তৃতীয় দিন বাবর আজম মাঠে নামলে তাদের লিডটাও আরেকটু টেনে নেওয়া যাবে হয়তো।

প্রথম দিন পাকিস্তানের বোলাররা নাকানি-চুবানি দিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানদের।

সূত্র : ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি