ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

লা করুনাকে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ২২ জানুয়ারি ২০১৮

লা লিগায় লা করুনাকে ৭-১ গোলে রীতিমত উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এর মধ্যে দিয়ে গত কয়েক ম্যাচের জয় খরা দূর করল দলটি।

শেষ কয়েকটি ম্যাচে হার অথবা ড্র ছাড়া জয়ের মুখ দেখা পাচ্ছিল না জিদান শিষ্যরা। শিরোপা থেকে এক প্রকার ছিটকেই যাচ্ছিল দল। আর তাই একটি জয়ের জন্য মুখিয়ে ছিল পুরো রিয়াল মাদ্রিদ।

অবশেষে রোববার লা করুনার বিপক্ষে ৭-১ গোলের এক উড়ন্ত জয় পায় জিনেদিনে ইয়াজিদ জিদানের দল। যদিও শুরুতে হোচটই খায় রিয়াল। খেলার ২৩ মিনিটে রিয়ালের জালে বল জড়াল করুনার আদ্রইয়ান লোপেজ।

তবে নিজেদের ভালভাবেই খেলায় ফিরিয়ে আনেন রোনালদো-বেলরা। গোল হজমের কিছুক্ষণ পরেই রিয়ালকে সমতায় ফেরান নাচো। এরপর একে একে করুনার জালে আরো ৬ বার বল প্রবেশ করান রিয়াল। রোনাল্ডো, নাচো এবং বেল ২টি করে গোল করেন। আর মড্রিক করেন ১টি গোল।

শিষ্যদের এমন খেলায় রীতিমত মুগ্ধ কোচ জিদান। আর ঢেকে না রেখেই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, “খেলোয়াড়দের এমন একটি ম্যাচ খুব দরকার ছিল। আমি জানি না, এই দলটি খুব বেশি পরিবর্তন হয়েছে কি না। তবে ফলটা কিন্তু খুবই, খুবই আলাদা। আমরা ভিয়ারিয়ালের বিপক্ষেও ভালো খেলেছিলাম। আজ ১-০ তে পিছিয়ে পড়েও এমন খেললাম। আমি আসলেই খুশি”।

৪-৩-৩ ফরম্যাটের কারণেই কী জয় আসল? এমন এক প্রশ্নের জবাবে জিদান বলেন, “দেখেন, আমরা গত একটি বছর অনেক কিছুই প্রয়োগ করে দেখছি। কোন দিন কিছু একটা কাজ করে আবার কোনদিন হয়তো করেন না। আজ এটা কাজ করেছে। তবে মূল কারণ ছিল খেলোয়াড়দের মানসিকতা। তারাও একটি জয়ের জন্য মরিয়া হয়ে খেলেছে”।

এ জয়ের মাধ্যমে সমালোচকদেরও এক হাত নিলেন রোনালদো। শেষ কয়েকটি ম্যাচে তার পারফরমেন্স নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। কিন্তু তিনি যে রোনালদো তাই আবার সবাইকে বুঝিয়ে দিলেন। একই সাথে এ জয়ে তালিকার চতুর্থ স্থানে চলে আসল রিয়াল। তবে এখনও শীর্ষে থাকা বার্সালোনা থেকে ১৯ পয়েন্টে পিছিয়ে আছে রিয়াল।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি